রাজনীতি

তারেক দেশে আসুক বিএনপিও চায় না: ওবায়দুল কাদের

নারায়াণগঞ্জ: বিএনপিও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের ভুলতা আড়াইহাজার সড়কের কাজ উদ্বোধন শেষে এক জনসভায় বক্তব্য দেওয়ার সময় তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, এখন তারেক জিয়া পলাতক এবং সাজাপ্রাপ্ত আসামি। তার বিষয়ে বিএনপি নেতাদের পক্ষ থেকে একেক সময় একেক কথা বলা হয়। এখন বলা হচ্ছে তিনি রাজনৈতিক আশ্রয়ে সেখানে আছেন। সরকার চাইলেও তাকে দেশে ফিরিয়ে আনতে পারবে না। আসলে বিএনপিও চায় না তারেক জিয়া দেশে আসুক।

এর আগে গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফিরিয়ে আনার বিষয়ে সরকারের উদ্যোগ ‘কখনো সফল’ হবে না বলে দাবি করেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তার ওই বক্তব্যের পরই ওবায়দুল কাদের এই মন্তব্য করলেন।

এ সময় আওয়ামীল লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভূমিকা রাখছেন। আজকে দেশের নারীরা পিছিয়ে নেই। এসব ভূমিকার জন্য তিনি শুক্রবার অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন।’

তিনি আরও বলেন, খালেদা জিয়া বলেছিলেন আওয়ামী লীগ এক শ বছরেও ক্ষমতায় আসতে পারবে না, কিন্তু আওয়ামী লীগই সবচেয়ে বেশি সময় ক্ষমতায় রয়েছে। বিএনপি আন্দোলন করবে এ বছর নাকি, সে বছর। রোজার ঈদের পর, না-কি কোরবানির ঈদের পর, সেটিই তারা ঠিক করতে পারছে না।

যিনি জনগণের জন্য কাজ করেন, তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘কাজের লোককে ভোট দেবেন, দলের লোককে নয়। যিনি কাজ করেন, তাকেই নির্বাচিত করবেন। মনে রাখবেন, টাকা পয়সা কিন্তু থাকবে না, মানুষের কাজে আসলে সেটাই থাকবে।’

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ক্ষমতার দাপট দেখাবেন না, জনগণ যেভাবে ভালো থাকে, সে কাজ করুন। ক্ষমতার দাপট দেখিয়ে মানুষের ভালোবাসা হারাবেন না। জনগণের কাছে যান, তাদের জন্য কাজ করুন।’

এ সময় নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, আড়াহাজার উপজেলা চেয়ারম্যান শাহজাহান মিয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker