রাজনীতি

আমি চাই ত্যাগী ও যোগ্য নেতৃত্ব: কাদের

ঢাকা: আর যাতে পরগাছারা ছাত্রলীগের নেতৃত্বে আসতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। ছাত্রলীগকে সুনামের ইতিহাস ফিরিয়ে আনতে হবে। আমি চাই ত্যাগী ও যোগ্য নেতৃত্ব। কারণ, কারও পকেটের ওপর নির্ভর করে ছাত্রলীগের কমিটি হবে না। কথাগুলো বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঢাবির ছাত্রলীগের সম্মেলনে তিনি এ মন্তব্য করেন ৷

তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগে যারা আগামী কমিটির নেতৃত্বে আসবেন, তারা কেউ কোনও সিন্ডিকেটের কথায় চলবে না। ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শে এবং শেখ হাসিনার নির্দেশে। এর বাইরে চিন্তা করার কোনও অবকাশ নেই।

তিনি ছাত্রলীগের সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকিরের উদ্দেশে বলেন, সোহাগ-জাকির তোমরা ছাত্রলীগকে নেতৃত্ব দিয়েছো। তোমাদের বলবো ভালো এবং যোগ্য নেতৃত্ব বানিয়ে যাও, তাহলে সবাই মনে রাখবে। বাংলাদেশ অকৃতজ্ঞ নয়, যোগ্যদের মর্যাদা দিতে সবাই জানে।

ওবায়দুর কাদের বলেন, আগামী নির্বাচনে ভোটার বাড়াতে হলে যোগ্য, সাহসী, চরিত্রবান নেতা দরকার। আমি বর্তমান কমিটির অর্জনকে অস্বীকার করছি না। যারা সাবেক হবে সব নেতাকে আমরা নেতা বানাবো। সব নেতাকে আমরা উপ-কমিটিতে স্থান দিবো। আমি কথা দিলাম, তোমরা কেউ যদি তাতেও স্থান না পাও, তাহলে আমার সঙ্গে কাজ করবে। কর্মীর মূল্যায়ন আওয়ামী লীগ করতে জানে। শেখ হাসিনা যতক্ষণ আছেন, যোগ্য কর্মীর মূল্যায়নও ততদিন থাকবে।

এ সময় সম্মেলনে কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন।

সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সভাপতি সাইফুর রহমান সোহাগ। সভাপতিত্ব করেন ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker