বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮
Sun, 06 May, 2018 09:48:05 PM
আওয়ামী লীগের প্রতিক্রিয়া
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম

ঢাকা: ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের মতো গাজীপুর সিটি নির্বাচনও আদালতের মাধ্যমে স্থগিত করে দিয়েছে আওয়ামী লীগ, বিএনপির এমন অভিযোগ নাকচ করে দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির দাবি, নির্বাচন স্থগিত করেছেন আদালত, সে ক্ষেত্রে দলটির কোনো হাত নেই।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ সাংবাদিকদের বলেছেন, ‘আদালত স্বাধীন। আদালত রায় দিয়েছে। এব্যাপারে সরকারের কিছু করার নেই। আদালতের উপর সরকারের কোনো হস্তক্ষেপ না থাকায় আদালত যে কোনো জায়গায় যে কোনো কিছুর উপর রায় দিতে পারে। আদালত তো সরকারের বিরুদ্ধেও রায় দিয়েছে।’

এর আগে আজ রোববার গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজের এক রিট আবেদনের প্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিতের নির্দেশ দেন।

রোববার হাই কোর্টের স্থগিতাদেশ আসার পরপরই গাজীপুরে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারে থাকা বিএনপির কেন্দ্রীয় নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তাদের দাবি, নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে সরকার একের পর এক সিটি নির্বাচন স্থগিত করছে। এদিকে নির্বাচন স্থগিতের ব্যাপারে ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী অফিসে দলের প্রচার ও প্রকাশনা উপ কমিটির এক বৈঠক শেষে হাছান মাহমুদ এ প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, “এটি নিয়ে আগেও একবার মামলা হয়েছিল। সেটাতে হাই কোর্টের কিছু নির্দেশনা ছিল। যতটুকু জেনেছি, ছয়টি মৌজা যেটা সাভারের অংশ ছিল, সেটি গাজীপুরে ঢুকিয়ে দেওয়া হয়েছে। এই ছয়টি মৌজার কারণে দুটি প্রশ্ন দেখা দিয়েছে, তারা দ্বৈত ভোটার হয়ে গেছে এবং ট্যাক্সের কিছু ব্যাপার দেখা দিয়েছে।”

হাছান মাহমুদ আরও বলেন, “আমরা এই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ছিলাম। এদিকে বৈঠকের আলোচনার বিষয়ে তিনি বলেন, আগামী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রচার ও প্রকাশনা উপ কমিটির পক্ষ থেকে ক্রোড়পত্রসহ টেলিভিশনে প্রামাণ্যচিত্র প্রচারের ব্যবস্থা করা হবে। এছাড়া জাতীয় নির্বাচনকে সামনে রেখে কমিটির পক্ষ থেকে প্রচারের খসড়া কৌশল নির্ধারণ করা হয়েছে।

প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ড. হাছান মাহমুদ প্রমুখ।

নতুন বার্তা/কেকে


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top