সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Sat, 14 Jun, 2014 03:48:21 PM
নতুন বার্তা ডেস্ক

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপ ফুটবল উপলক্ষে বাংলাদেশের অন্যতম শীর্ষ মোবাইল অপারেটর বাংলালিংক দেশের প্রথম ফুটবল কার্নিভালের আয়োজন করছে। অনুষ্ঠানে বাংলাদেশে প্রথমবারের মতো তৈরি ফুটবলবিষয়ক অ্যাপ ‘দ্য প্ল্যানটিক’ উন্মোচন করা হয়েছে। এই আয়োজনে বাংলালিংকের সঙ্গে রয়েছে ব্রাজিল চুরাসকো, ম্যাগনিটো ডিজিটাল, মেলোনেডস ও প্লানটিক।

ইন্টারনেটভিত্তিক বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম, ভাইরাল ভিডিও, তরতাজা নতুন অ্যাপ, ফুটবল উৎসব , ফুটবল টকশো ও গণপ্রদর্শনীর মধ্য দিয়ে এই কার্নিভাল মানুষের কাছে পৌঁছে যাবে।

এই কার্নিভাল শুরু হয় গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর গুলশানের ব্রাজিল চুরাসকোতে। ফুটবল কার্নিভালে অংশ নিতে আগ্রহীদের একটি কুইজ প্রতিযোগিতায় আগেই অংশ নিতে হয়েছিল। অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিজয়ী একশ’ জন সেদিন কার্নিভালে অংশ নেয়ার সুযোগ পেয়েছিলেন।

কার্নিভালে থাকবে নানাধরনের খেলা ও আয়োজন। এর মধ্যে ফ্রি স্টাইল জোন, ফুটবল, পেনাল্টি, পিএস থ্রি ফিফা টুর্নামেন্ট ইত্যাদি উল্লেখযোগ্য। রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের সঙ্গে জমজমাট আড্ডার সুযোগ। ফুটবল ক্লাব ও ফুটবল নিয়ে নানা ব্যবসায়ে আগ্রহীদের স্টল। খ্যাতনামা স্ট্রিট ম্যাজিশিয়ান ম্যাক্স মিস্টেল তার আকর্ষণীয় ম্যাজিক প্রদর্শন করেন। কার্নিভালে আরো ছিল দুর্লভ ফুটবল আলোকচিত্রের প্রদর্শনী, ফুড স্টল এবং নেমেসিস ব্যান্ডের কনসার্ট। আর এই সবকিছুর সঙ্গে বিশেষ আয়োজন হিসেবে থাকছে মেগা স্ক্রিন বা বড় পর্দায় এবারের বিশ্বকাপের খেলা দেখার সুযোগ।

এরকম চমকপ্রদ উদ্বোধনী আয়োজন ছাড়াও ব্রাজিল চুরাসকোতে থাকছে সবগুলো বড় খেলা বড় পর্দায় দেখার অনন্য সুযোগ। একইসঙ্গে থাকছে বিশেষজ্ঞ পর্যালোচনা, ম্যাচ পূর্ববর্তী সময়ে থাকছে ফেসবুক ও ইউটিউবের ‘ফুটবল স্টুডিও’তে সেলিব্রেটি অতিথিদের অভিমত।

প্রথম খেলাটি ছাড়া বাকি ১৪টি হাইভোল্টেজ খেলা বড় পর্দায় প্রদর্শিত হবে দর্শকপ্রিয়তার প্রেক্ষিতে। ২৮ জুন থেকে রমজান মাস উপলক্ষে খেলা চলাকালীন সেহরিরও ব্যবস্থা থাকবে এখানে এবং রাতে থাকবে নানা ধরনের কুইজ ও গিফটের ব্যবস্থা।

বাংলালিংকের হেড অব পাবলিক রিলেশনস্‌ অ্যান্ড কমিউনিকেশন শরফুদ্দীন আহমেদ চৌধুরী বলেন, “ফিফা বিশ্বকাপের সময় পুরো দুনিয়ার চেহারাই বদলে যায়। পৃথিবী জুড়ে মানুষ এসময় ফুটবল খেলার মূল শক্তির গুণে এক অন্যের অনেক কাছাকাছি চলে আসেন। আমরা দেশের ফুটবলপ্রেমীদের জন্য প্রথমবারের মতো এরকম বর্ণাঢ্য উৎসবের আয়োজন করতে পেরে গর্ববোধ করছি। ফুটবল এমন একটি খেলা যা মানুষে মানুষে সব ভেদাভেদ ভুলিয়ে দিয়ে তাদের একত্রিত করে এবং বাংলাদেশে আমাদের আয়োজনে প্রথমবারের মতো এই কার্নিভাল সবাইকে আরো কাছাকাছি নিয়ে আসতে সক্ষম হবে।”

নতুন বার্তা/এনকে/জবা


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close