সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Sun, 19 Mar, 2017 06:15:07 PM
নতুন বার্তা ডেস্ক

ঢাকা: চলছে সারা দেশব্যাপী ভিন্ন রকমের এক বাজি, খাঁটি বাংলা বাজি ভিনদেশী কোনো ভাষা ব্যবহার না করে একটানা খাঁটি বাংলা ভাষায় কথা বলে এবং অন্য বন্ধুদের বাজি ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার এক অনন্য বাজি।

এই বাজি ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে নাট্যশিল্পী, সংগীতশিল্পী সহ অন্যান্য মিডিয়া ব্যক্তিত্ব এবং সর্বস্তরের ফেসবুক ব্যবহারকারীদের মাঝে।

এরই মধ্যে জনপ্রিয় নাট্য পরিচালক রুবায়েত মাহমুদ, দেশের অন্যতম সেরা ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার রিদওয়ান হাফিজ, সংগীতশিল্পী সন্ধি, সভ্যতা, জেফার উপস্থাপিকা ও সংগীতশিল্পী আলিফ আলাউদ্দিন, অভিনয়শিল্পী টয়া, অ্যালেন শুভ্রসহ আরো অনেকেই ফেসবুকে ভিডিও আপলোড করে তাদের বন্ধুদেরও বাজি দিয়েছেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ডিজিডট লিমিটেড এর উদ্যোগে এই প্রচারণা শুরু হয় ২১শে ফেব্রুয়ারি একটি ভিডিও বার্তার মাধ্যমে। ভিডিও বার্তাটিতে ফেসবুক ব্যবহারকারীদের একটানা খাঁটি বাংলা ভাষায় কথা বলতে এবং অন্যান্যদের খাঁটি বাংলা ভাষায় কথা বলার বাজি ধরতে উৎসাহিত করা হয় এবং হ্যাস ট্যাগ  #খাঁটি-বাংলা-বাজি লিখে তা ফেসবুক এ ছড়িয়ে দেয়ার আমন্ত্রণ জানানো হয়। এই উদ্যোগ এর মূল লক্ষ্য ছিল ইংরেজি বা হিন্দি মিশ্রিত বাংলা ব্যবহারে শুদ্ধ বাংলা ভুলে যাবার যে আশংকা তাকে খেলার ছলে প্রতিরোধ করা।

১লা জানুয়ারি ২০১৭ তে যাত্রা শুরু করা নতুন ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ডিজিডট এর প্রথম প্রয়াস হচ্ছে খাঁটি বাংলা বাজি। যে প্রয়াসকে সর্বস্তরের মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানিয়েছে তাদের ফেসবুক লিংক হলো-  https://www.facebook.com/digidotLTD/videos/1094818023973637/

নতুন বার্তা/টিটি
 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close