বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮
webmail
Wed, 10 Jan, 2018 08:11:19 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, ব্যাকেন্ড ও সফটওয়্যার ডেভেলপমেন্ট, গ্রাফিক ও ইউআই/ইউএক্স ডিজাইন এবং সফটওয়্যার কোয়ালিটি অ্যাসুরেন্স শেখাতে ৪০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে কোডিং প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘লেটস লার্ন কোডিং (এলএলসি)’। ইংরেজি নতুন বছর উপলক্ষে এই অায়োজন বলে জানিয়েছেন এলএলসি’র কর্ণধার সুমন মোল্লা সেলিম।
 
তিনি বলেন, ‘শুধু মোটিভেশন নয়, দক্ষতা অর্জন করে কাজে লাগাতে হবে’ এমন স্লোগানের আলোকে আমরা কোডিংয়ের স্কিলস ডেভেলপমেন্ট ট্রেইনিংয়ের ব্যবস্থা করে থাকি। প্রোগ্রামিং দারুণ মজার একটি জিনিস, যে কেউ চাইলে সহজেই প্রোগ্রামিং বা কোডিং শিখে নিজের ডিজিটাল দক্ষতা বাড়াতে পারবেন। 
 
এলএলসি’র প্রধান নির্বাহী সালাউদ্দিন রানা জানান, চলতি মাসেই আমাদের নতুন কোর্স শুরু হচ্ছে, ইংরেজি নতুন বছর উপলক্ষে থাকছে ৪০ শতাংশ ছাড়ের সুযোগ। এছাড়া কোর্স শেষে চাকরিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষানবিশ হিসেবে কাজের সুযোগ রয়েছে।
 
উল্লেখ্য, এলএলসি’র (www.letslearncoding.org) যাত্রা শুরু বছর তিনেক আগে। সুমন মোল্লা সেলিম তখন একটি বেসরকারি বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসসি) এর তৃতীয় বর্ষের ছাত্র। আনাম ও ফিরোজ নামের দুই বন্ধুর সহায়তায় বিনাখরচে ছাত্র-ছাত্রীদের কোডিং শেখাতেন। এর প্রায় বছর খানেক পর, সামাজিক ব্যাবসার চিন্তা-ভাবনা নিয়ে ঝুঁকে পড়েন উদ্যোক্তা সুমন। সুমি, তাফহিমুর ও রানা এই তিন বন্ধুকে সাথে নিয়ে শুরু করেন ‘লেটস লার্ন কোডিং ফর ড্রপ আউটস’। সেখানে বিনা খরচে দরিদ্র বা অসচ্ছল পরিবারের অনার্স বা ডিগ্রি কোর্সে ঝরে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য সাত মাসের একটি ফ্রি কোর্স চালু করেন। তাদের কম্পিউটার প্রোগ্রামিং, ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট, শেখানো হয়। এরপর অন্য কোর্সের ব্যবস্থা করেন তারা। বিস্তারিত : www.facebook.com/LetsLearnCoding ঠিকানায়।
 
নতুনবার্তা/কিউএমএইচ

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close