বুধবার, ২০ জুন ২০১৮
Thu, 22 Feb, 2018 07:47:39 PM
নিজস্ব প্রতিবেদক
নতুন বার্তা ডটকম
ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের যেমন নেতিবাচক দিক রয়েছে তেমনি এর রয়েছে বেশ ইতিবাচক দিক। প্রয়োজন শুধু আমাদের সদিচ্ছার। আমরা চাইলেই ফেসবুককে ইতিবাচকভাবে ব্যবহার করতে পারি। কাজে লাগাতে পারি দেশের কল্যাণে। গত বছর ফেব্রুয়ারিতে শুরু হওয়া ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইনের ‘পরিচ্ছন্ন ফেসবুক’ শীর্ষক পর্বে অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন। আগামী ২৪ ফেব্রুয়ারি শনিবার চ্যানেল আই-এর পর্দায় প্রচারিত হবে পর্বটি।
 
চিত্রনায়ক রিয়াজের উপস্থাপনায় এ পর্বে আলোচনায় অংশ নিয়েছেন জনপ্রিয় ব্যান্ড চিরকুটের লিড ভোকালিস্ট সুমি, বেইজ গিটারিস্ট দিদার হাসান, রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড-এর এক্সটারনাল এ্যাফেয়ার্স ম্যানেজার রাকিব উদ্দিন এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করবী রাফসান।
 
রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড-এর এক্সটারনাল এ্যাফেয়ার্স  ম্যানেজার রাকিব উদ্দিন বলেন, গত বছর ফেব্রুয়ারিতে এই প্রোগ্রামটি শুরুর পর থেকে ব্যাপক পরিসরে কাজ শুরু করেছিলাম। যারা একটি পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখে তাদেরকে এক ছাতার নিচে নিয়ে আসার চিন্তা করলাম। তার অংশ হিসেবে আমরা ফেসবুকে এই ক্যাম্পেইনটি চালু করার পরপর অভুতপূর্ব সাড়া পেলাম।
 
চিরকুট ব্যান্ডের লিড ভোকালিস্ট সুমি বলেন, মানুষের বিবেককে যাতে নাড়া দেয় সেই ভাবনা থেকেই ‘মন সুন্দর যার, সে রাখে দেশ পরিস্কার’ গানটি লেখা। ভালোলাগার বিষয় হলো যে এটি সবাই খুবই ভালোভাবে গ্রহণ করেছে।
 
এ পর্বে অংশ নিয়ে চিরকুটের বেইজ গিটারিস্ট দিদার হাসান গানটি সম্পর্কে কিছু স্মৃতিচারণ করেন এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করবী রাফসান পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে জাগো ফাউন্ডেশনের কর্মকা- ও ফেসবুকের ভূমিকা তুলে ধরেন।
 
ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ পাওয়ার্ড বাই হারপিক ক্যাম্পেইনের অংশ হিসেবে গত ৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া দশ পর্বের অনুষ্ঠানটি প্রতি শনিবার প্রচারিত হবে। দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার পরিষ্কার পরিচ্ছন্নতা, মা ও শিশুর যত্ন ও অন্যান্য স্বাস্থ্যবিধির,  সচেতনতাসহ বিভিন্ন বিষয়ের ওপর নির্মিত সচেতনতা ও বিনোদনমূলক এই অনুষ্ঠানে সবগুলোতে শিক্ষণীয়  নাটিকা রয়েছে। উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি গত বছর ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে, গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করা। ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন থিম সং ‘মন সুন্দর যার, সেই রাখে দেশ পরিষ্কার’ রিলিজ হয়। গানটি গেয়েছে দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট।
ফেসবুক পেজ লিংক- https://www.facebook.com/PorichchonnoBangladesh/
 
নতুনবার্তা/কিউএমএইচ

 


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top