সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Tue, 18 Apr, 2017 12:24:37 AM
নতুন বার্তা ডেস্ক

আবার সম্ভব! চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬–র লড়াইয়ের প্রথম পর্বে ফরাসী ক্লাব প্যারিস সাঁ জাঁ-র কাছে ০-৫ হেরেও ফিরতি দফায় হাফডজন গোল করে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটিয়েছিল বার্সিলোনা।

এবার শেষ আটেও প্রায় তেমনই শক্ত চ্যালেঞ্জের মুখোমুখি লুইস এনরিকের ছাত্ররা। গত সপ্তাহে প্রথম পর্বের ম্যাচে ইতালির লিগ চ্যাম্পিয়ন জুভেন্টাসের কাছে ০-৩ হেরে বেশ বিপাকে বার্সা। আগামী বুধবার ফিরতি দফার ম্যাচ ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে। বার্সা শিবিরে এখন থেকেই সেই ম্যাচ নিয়ে ভাবনা শুরু।

রোববার লা লিগায় মেসির জোড়া গোলে ভর করে রিয়েল সোসাইদাদকে ৩-২ হারিয়েছে বার্সিলোনা। তবে, আপাতত ন্যু-ক্যাম্পে কান পাতলে বুধ রাতের জুভে ম্যাচ নিয়েই যাবতীয় আলোচনা। বার্সা সদস্য- সমর্থকরাই শুধু নন, স্বয়ং নেইমারও মনেপ্রানে বিশ্বাস করছেন প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে ফিরতি দফায় যে অকল্পনীয় ঘটনা ঘটেছিল তা আবারও ঘটিয়ে ফেলা সম্ভব! ফিরিয়ে আনা সম্ভব আরও একটা স্বপ্নের রাত!

স্থানীয় একটি দৈনিকের সঙ্গে কথা বলতে গিয়ে ব্রাজিলীয় বোমারু বলছেন, ‘আমরা আবার পারব এই বিশ্বাসটা মনে ঢুকিয়ে ফেলতে হবে। যে কোনও দলের কাছে পিছিয়ে পড়তেই পারি। তবে বার্সার আবহে ঢুকে একটাই কথা নিজেদের বিশ্বাস করতে হবে আমরা পারবই! যদি সবকিছু ঠিকঠাক চলে তাহলে আবারও একটা নাটকীয় প্রত্যাবর্তন সম্ভব। আমরা আমাদের ক্ষমতা ও সামর্থ্যের ওপর অগাধ আস্থাশীল।

যে জায়গায় দাঁড়িয়ে তাতে আমাদের নতুন করে কিছু হারানোর নেই। কিন্তু জয় করার জন্য পড়ে রয়েছে গোটা পৃথিবী।’ কোনও সন্দেহ নেই নেইমারের কথায় বাড়তি উদ্দীপিত হয়ে উঠতেই পারে বার্সা শিবির।

তবে, ব্রাজিলের এই সময়ের সবচেয়ে আলোচিত তারকার গলায় জুভেন্টাস সম্পর্কে সমীহের সুর স্পষ্ট হয়েছে। নেইমার বলেছেন, ‘এত কিছু বলার পরও এটা ভালো করেই জানি আমাদের কাজটা মোটেই সহজ হবে না। কারণ দল হিসেবে জুভেন্টাস সত্যিই গ্রেট! ওদের দলের বাঁধুনিও দারুন শক্তপোক্ত।’   

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close