৩ হাজার গোলের মাইলফলকে আর্সেনাল | sports | natunbarta.com | Top Online Newspaper in Bangladesh
শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭
webmail
Tue, 18 Apr, 2017 11:07:53 AM
নতুন বার্তা ডেস্ক

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে মিডলসবার্গের বিপক্ষে অ্যালেক্সিজ সানচেজ ও মেসুত ওজিলের গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। এই জয়ের ফলে দারুণ এক কীর্তি গড়ে ফেলেছে আর্সেন ওয়েঙ্গারের দল। বিশ্বের সবচেয়ে কঠিনতম এই লিগে দ্বিতীয় দল হিসেবে অ্যাওয়েতে ৩ হাজার গোলের মাইলফলক স্পর্শ করলো দলটি।

২০০৮ সালের ডিসেম্বরের পর এই প্রথম মিডলসবার্গের মাঠে লিগ ম্যাচে জিতল আর্সেনাল। মাঝের চার ম্যাচে ভেঙ্গারের দল দুটিতে হেরেছিল, দুটিতে ড্র করেছিল।

সোমবার রাতে অবনমন অঞ্চলে থাকা মিডলসবার্গের মাঠ রিভারসাইড স্টেডিয়ামে আতিথেয়েতা নেয় আর্সেনাল। ম্যাচের ৪২তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সানচেজ। চলতি লিগে চিলির এই ফরোয়ার্ডের এটি ১৯তম গোল। আর এই গোলেই ৩ হাজারতম গোল পূর্ণ করে গানাররা। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেড এই কীর্তি গড়েছিলো।

এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা। দ্বিতীয়ার্ধে ৫০তম মিনিটে নেগ্রেদোর গোলে অবশ্য সমতায় ফেরে স্বাগতিক মিডলসবার্গ। ৭১তম মিনিটে ফের এগিয়ে যায় আর্সেনাল। সানচেজের উঁচু করে বাড়ানো বল অ্যারন র্যামজি বুক দিয়ে নামিয়ে ওজিলকে বাড়ান। জার্মানির এই মিডফিল্ডার নিখুঁত শট কাছের পোস্ট দিয়ে জালে জড়ান।

এই জয়ে ৩১ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে আর্সেনাল। তিন পয়েন্ট বেশি নিয়ে পঞ্চম স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৪। সিটি ম্যাচ খেলেছে ৩২টি। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। তৃতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৬৬।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
সর্বশেষ সংবাদ


শিরোনাম
Top