বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭
webmail
Wed, 19 Apr, 2017 10:59:37 AM
নতুন বার্তা ডেস্ক

ঢাকা: ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে বায়ার্নকে ৪-২ গোলে হারায় জিনেদিন জিদানের ছাত্ররা।

এদিন খেলায় প্রথমার্ধ গোলশূন্যভাবেই শেষ হলেও বিরতি পর ৫৩ মিনিটে পেনাল্টি থেকে বায়ার্নকে এগিয়ে নেন লিওনডোস্কি। তবে ৭৬ মিনিটে গোল পরিশোধ করেন রোনালদো।

প্রথমভাগের হতাশা কাটিয়ে দ্বিতীয়ার্ধে দারুণভাবে আক্রমণে উঠতে থাকে অতিথিরা। এগিয়ে গিয়ে আরো আক্রমণাত্মক হয়ে ওঠে বায়ার্ন। বলতে গেলে ধারার বিপরীতেই ৭৬তম মিনিটে সমতায় যায় রিয়াল। ডান দিক থেকে কাসেমিরোর ক্রসে হেড করে বল জালে পাঠান রোনালদো।

এর এক মিনিট পরেই অর্থাৎ ৭৭ মিনেটে আত্মঘাতী গোল খেয়ে বসে সফরকারীরা। ডি-বক্সের মধ্যে বল নিজেদের আয়ত্তেই নিয়ে ফেলেছিল; কিন্তু রামোসের পায়ে টোকা লেগে বল গোল পোষ্টের ভেতর চলে যায়।

অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যার্থ হন দগলাস কস্তা। তার নেয়া কোনাকুনি শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

খেলার ১০৪তম মিনিটে রামোসের বাড়ানো বল নিয়ে নীচু হাফ-ভলিতে জালে পাঠান রোনালদো। অফসাইডের আবেদন করে বায়ার্নের খেলোয়াড়েরা; কিন্তু রেফারি গোলের বাঁশি বাজান। টিভি রিপ্লেতেও দেখা যায়, অফসাইডে ছিলেন রোনালদো।

এর পর ১০৯ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। দুজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পড়া মার্সেলোর পাস পেয়ে ডান পায়ের শটে ফাঁকা জালে বল পাঠান রোনানদো। এবারের আসরে রোনালদোর এটা সপ্তম এবং চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ১০০তম গোল। ইউরোপীয় প্রতিযোগিতায় তার এটা ১০৩তম গোল।

তিন মিনিট পর ব্যবধান আরো বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন আসেনসিও। ডি-বক্সের মধ্যে থেকে নীচু শটে লক্ষ্যভেদ করেন স্পেনের এই মিডফিল্ডার।

নতুন বার্তা/এএইচ


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top