বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭
webmail
Wed, 17 May, 2017 12:19:36 PM
নতুন বার্তা ডেস্ক
ঢাকা: ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে ১৫ মাসের নিষেধাজ্ঞার পর আবার টেনিস কোর্টে ফিরেছেন মারিয়া শারাপোভা। হয়তো আশা করেছিলেন, ওয়াইল্ড কার্ড নিয়ে এ বছরের ফ্রেঞ্চ ওপেনেও জায়গা করে নিতে পারবেন। কিন্তু আগামী ২৮ মে থেকে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে খেলার সুযোগ পাচ্ছেন না রাশিয়ান এই তারকা।
 
ফ্রেঞ্চ ওপেনের মতো গ্র্যান্ড স্লামগুলোতে অংশ নেয়ার জন্য বিবেচনা করা হয় র্যাংকিং। ১৫ মাস টেনিস কোর্টের বাইরে থাকায় র্যাংকিংয়ে বেশ পিছিয়ে পড়েছেন শারাপোভা। ফলে এখানে সরাসরি অংশ নেয়ার কোনো সুযোগ ছিল না তার। 
 
তবে র‌্যাংকিংয়ের হিসাব বাদ দিয়ে কিছু খেলোয়াড়কে দেয়া হয় ওয়াইল্ড কার্ড, যেটা নিয়ে শারাপোভা অংশ নিতে পারতেন ফ্রেঞ্চ ওপেনে। কিন্তু দুবারের ফ্রেঞ্চ ওপেনজয়ীকে যে সেই ওয়াইল্ড কার্ড দেয়া হবে না, তা স্পষ্টই জানিয়ে দিয়েছে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন। 
 
সংগঠনটির প্রধান বার্নার্ড গিউদিচেল্লি বলেছেন, “কেউ যদি ইনজুরি কাটিয়ে ফেরে, তাহলে তাকে ওয়াইল্ড কার্ড দেয়া যায়। কিন্তু ডোপিং থেকে ফিরে আসা কোনো খেলোয়াড়ের জন্য ওয়াইল্ড কার্ড দেয়া হবে না।” এ জন্য শারাপোভা ও তার ভক্তদের কাছে দুঃখ প্রকাশও করেছেন তিনি।
 
ডোপ নিষেধাজ্ঞা কাটিয়ে গত মাসে টেনিস কোর্টে ফিরেছেন শারাপোভা। তার পর থেকে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলেছেন স্টুটগার্ট, মাদ্রিদ ও রোম ওপেনে। 
 
এ তিন প্রতিযোগিতায় মোটামুটি ভালো নৈপুণ্য দেখানোর পর শারাপোভা এখন আছেন র‌্যাংকিংয়ের ২১১ নম্বরে। ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতে না পারলেও আগামী মাস থেকে শুরু হতে যাওয়া উইম্বলডনের বাছাইপর্বে হয়তো অংশ নিতে পারবেন শারাপোভা।
 
নতুন বার্তা/এএইচ

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top