বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭
webmail
Thu, 18 May, 2017 10:54:58 AM
নতুন বার্তা ডেস্ক
ঢাকা: পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো খেলার মাঠে ধারাবাহিক ভাবে নিজেকে ভালোই মেলে ধরে চলেছেন। করে চলেছেন একের পর এক গোল। গড়ে চলেছেন নতুন সব রেকর্ড। 
 
বুধবার লা লিগার ম্যাচে সেল্তা ভিগোর বিপক্ষেও জোড়া গোল করেছেন এই পর্তুগিজ তারকা। গড়েছেন নতুন এক রেকর্ড। রোনালদোর দারুণ নৈপুণ্যে রিয়াল মাদ্রিদও পেয়েছে ৪-১ গোলের জয়। লা লিগার শিরোপা জয়ের পথেও এগিয়ে গেছে বেশ খানিকটা।
 
গত সপ্তাহে সেভিয়ার বিপক্ষেও জোড়া গোল করেছিলেন রোনালদো। ছুঁয়েছিলেন রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ৪০০ গোলের মাইলফলক। ইউরোপের সেরা পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে নাম লিখিয়েছিলেন ইংল্যান্ডের জিমি গ্রাভিসের পাশে। সেল্তা ভিগোর বিপক্ষে দুই গোল করে গ্রাভিসকে ছাড়িয়ে নতুন উচ্চতায় উঠেছেন রোনালদো।
 
ইউরোপের সেরা পাঁচটি লিগে (ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লিগ, জার্মান লিগ, ইতালিয়ান লিগ ও ফ্রেঞ্চ লিগ) সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি দীর্ঘদিন ধরে ছিল গ্রাভিসের দখলে। 
 
১৯৫৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ইংল্যান্ডের কয়েকটি ক্লাবে খেলে ৩৬৬টি গোল করেছিলেন গ্রাভিস। আর রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে প্রিমিয়ার লিগ ও লা লিগায় করেছেন ৩৬৮টি গোল। 
 
এখনো খেলে যাচ্ছেন এমন খেলোয়াড়দের মধ্যে রোনালদোর সবচেয়ে কাছাকাছি আছেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে লা লিগায় তিনি করেছেন ৩৪৬টি গোল।
 
সেল্তা ভিগোর বিপক্ষে ১০ মিনিটের মাথায় প্রথম গোলটি করেছিলেন রোনালদো। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮ মিনিটের মাথায় আবার ব্যবধান বাড়িয়েছিলেন এই পর্তুগিজ তারকা। করেছিলেন নিজের ও ম্যাচের দ্বিতীয় গোলটি। পরে রিয়ালের পক্ষে বাকি গোল দুটি করেছেন করিম বেনজেমা (৭০ মিনিটে) ও টনি ক্রুস (৮৮ মিনিটে)।
 
৪-১ গোলের এ জয় দিয়ে রিয়াল দখল করেছে পয়েন্ট তালিকার শীর্ষস্থান। লা লিগার ৩৭ ম্যাচ শেষে রিয়ালের সংগ্রহ ৯০ পয়েন্ট। আর ৩৭ ম্যাচ খেলে ৮৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। 
 
লিগে নিজেদের শেষ ম্যাচে মালাগার বিপক্ষে জয় পেলে বা ড্র করলেই শিরোপা জয়ের স্বাদ পাবে রিয়াল মাদ্রিদ। আর এই ম্যাচে তারা হেরে গেলে কপাল খুলবে বার্সেলোনার। তখন নিজেদের শেষ ম্যাচে এইবারের বিপক্ষে জিতলে গোল ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা জিতে নেবে কাতালানরা।
 
নতুন বার্তা/এএইচ

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close