শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭
webmail
Sun, 16 Jul, 2017 09:33:03 AM
নতুন বার্তা ডেস্ক

ক্যানবেরা: বয়স? সে তো কেবল একটি সংখ্যা মাত্র। বিশেষ করে অস্ট্রেলিয়ার কার্লটন উইলিয়ামসের মতো মানুষদের ক্ষেত্রে। যাঁরা নিশ্চিন্তের জীবন অনায়াসেই ছেড়ে ডুব দেন চ্যালেঞ্জের নয়া দরিয়ায়। স্রোতের বিরুদ্ধে লড়াই করেই পৌঁছে যান গন্তব্যে। বয়স পঞ্চাশ পেরলেও এমন কাজ করতে পারেন যাতে অতি বড় ব্যায়ামবীরেরও চোখ কপালে উঠে যেতে বাধ্য। কী এমন করেছেন ৫২ বছরের অস্ট্রেলিয়ার বাসিন্দা? নিজের চোখেই দেখে নিন এই ভিডিওটিতে।



আপনার দেখেই ক্লান্ত লাগছে কি? তাহলেই বুঝুন কাণ্ড! যা দেখামাত্রই আপনার ক্লান্ত লাগছে সেই কাজটি কতটা নিরলসভাবে করে গিয়েছেন এই পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি। মাত্র এক ঘণ্টায় তিনি দিয়ে ফেলেছেন ২,৬৮২টি পুশ আপস। আজ্ঞে হ্যাঁ, ঠিকই পড়ছেন। মাত্র ষাট মিনিটে অসাধ্য সাধন করে ফেলেছেন কার্লটন। আর এই সৌজন্যেই নিজের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকডসের খাতায় তুলে নিয়েছেন ৫২ বছরের এই ‘যুবক’।



আদতে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন কার্লটন। ২০১৫ সালে এই সময়ের মধ্যেই ২,২২০টি পুশ আপস দিয়েছিলেন তিনি। সেও ছিল বিশ্বরেকর্ড। তাহলে নতুন করে আবার কেন পরিশ্রম করতে গেলেন? বাহান্ন বছরের ‘যুবক’-এর উত্তর, নিজেকে প্রমাণ করতে চেয়েছিলেন এখনও সেরা তিনিই। এমন জেদ থাকলে তবেই জীবনের মজা! যদিও এবার পুশ আপসের মাঝে মাঝে একটু বিশ্রামও নিয়েছেন কার্লটন। আর সে সময়ও গোনা হয়েছে ৬০ মিনিটের মধ্যে। কিন্তু এরপরও ২,৬৮২টি পুশ আপস কম কিসে!

নতুন বার্তা/কেকেআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top