সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
webmail
Sat, 12 Aug, 2017 04:27:29 PM
নতুন বার্তা ডেস্ক

লন্ডন: ১০০ মিটারে সোনা জেতার পর বিশ্বের ‘দ্রুততমা’–র তকমা পাওয়ার পরও আমেরিকার টোরি বোউই বলে দিয়েছিলেন, ২০০ মিটারে সোনার লড়াইয়ে নামবেন না।

শুক্রবার রাতে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে মহিলাদের ২০০ মিটার তাই কিছুটা হলেও যে জৌলুষহীণ হয়ে পড়েছিল না বললেও চলে। টোরি ট্রাকে না নামায় সোনা জয়ের লড়াইটা হল মূলত হল্যান্ডের ডাফনে শিপার্স ও আইভরি কোস্টের মারি জোসি জালোনের মধ্যে। ১০০ মিটারে টোরির পিছনে এই দুজনই শেষ করেছিলেন। রূপো জিতেছিলেন জালোন আর ব্রোঞ্জ পদক গিয়েছিল শিপার্সের ঝুলিতে। শুক্রবার রাতে ২০০ মিটারে কিন্তু জালোনকে টেক্কা দিয়ে সোনা জিতে নিলেন শিপার্স। ২২.০৫ সেকেন্ড সময় করে। অল্পের জন্য জালোনের কাছে অধরা রইল সোনার পদক। জালোনের সময় ২২.০৬ সেকেন্ড। ব্রোঞ্জ গেল বাহামাসের শনে মিলার উইবোর দখলে। ২২.১৫ সেকেন্ডে দৌড় শেষ করলেন তিনি। গতবছর রিও অলিম্পিকে ২০০ মিটারে রূপো জিতেছিলেন শিপার্স। শুক্রবার রাতে সোনা জেতার পর শিপার্স বলে গেলেন, ‘পরপর দুটো বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিততে পেরে দারুণ লাগছে।

এই দিনটার জন্যই তো কতদিন ধরে হাড়ভাঙা পরিশ্রম করেছি। চোয়াল চেপে লড়েছি। সেই প্রস্তুতি যে বিফলে যায়নি আজ বোঝা গেল। আমার কেরিয়ারের ভীষণই গুরুত্বপূর্ণ এক জয়। গতবছরটা একেবারেই ভাল কাটেনি। তাই সবকিছু পাল্টে ফেলেছিলাম। এমনকী পুরনো কোচকেও। এখন মনে হচ্ছে সেই সুফলটাই পেতে শুরু করেছি।’      

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close