মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭
webmail
Tue, 12 Sep, 2017 11:45:57 AM
নতুন বার্তা ডেস্ক

বার্সেলোনা: গত মরশুমে কোয়ার্টার-ফাইনালে জুভেন্টাসের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছিল বার্সেলোনা। বুফোঁর বিরুদ্ধে স্তব্ধ হয়ে গিয়েছিল মেসি দাপট৷ সেই দুঃস্বপ্নের ম্যাচ এখনও ভুলতে পারেননি বার্সা সমর্থকরা। পাওলো ডায়বালার জোড়া গোল বার্সেলোনার যাবতীয় ঔদ্ধত্য ধূলোয় মিশিয়ে দিয়েছিল। দ্বিতীয় দফায় ন্যু ক্যাম্পে গিয়ানলুইগি বুফোঁকে হার মানাতে পারেননি লিওনেল মেসিরা।

মঙ্গলবার ন্যু ক্যাম্পে মুখোমুখি বার্সা-জুভেন্টাস। এবার অবশ্য নক-আউট নয়, চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব। প্রতিশোধ নেওয়া নেওয়ার রাস্তায় অবশ্য হাঁটছে না বার্সেলোনা৷ গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন এমনটাই জানাচ্ছেন৷ গতবারের থেকে প্রেক্ষাপট অনেকটাই আলাদা। দু’দলেই হয়েছে একাধিক পরিবর্তন। বার্সেলোনার কোচের পদে এসেছেন আর্নেস্তো ভালভার্দে। দল ছেড়েছেন নেইমার। জুভেন্টাসও হারিয়েছে বোনুচ্চিকে। তবু এই হাই-প্রোফাইল ম্যাচ গ্রুপ লিগের সেরা আকর্ষণ।

গ্রুপ ডি-এর এই ম্যাচের আগে যথেষ্ট সমস্যায় রয়েছে জুভেন্তাস। কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, চোটের কারণে তিনি পাচ্ছেন না স্যামি খেদিরা এবং ক্লদিও মার্চিসিওকে। শুরু থেকে খেলা নিয়ে সংশয় রয়েছে মারিও মান্ডুকিচ, অ্যালেক্স স্যান্ড্রো ও জিওর্জিও চেলিনিরও। গতবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লাল-কার্ড দেখায় এদিন হুয়ান কুয়াদ্রাদোর সার্ভিসও পাবে না জুভেন্তাস।

বার্সেলোনা শিবিরে কোনও চোট-আঘাত সমস্যা নেই। লা-লিগায় প্রথম তিনটি ম্যাচ জিতে দুরন্ত ছন্দে রয়েছেন মেসিরা। শনিবার লিওনেল মেসির হ্যাটট্রিকে এসপানিওলকে ৫-০ গোলে হারায় কাতালান ক্লাবটি। জুভেন্তাসও সেরা ফর্মে৷ সিরি এ-তে তিন ম্যাচে ন’পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বুফোঁরা৷

নেইমার দল ছাড়লেও তাঁর অভাব এই ম্যাচে সেভাবে অনুভূত হওয়ার কথা নয়। কারণ, এস্প্যানিয়লের বিরুদ্ধে অভিষেক ম্যাচেই ওসুমানে ডেম্বেলে যোগ্যতা প্রমাণ করেছেন। লিগে প্রথম তিনটি ম্যাচে পাঁচ গোল করে ফেলেছেন ডায়বালা। এই প্রসঙ্গে বার্সেলোনার কোচ ভালভার্দে বলেছেন, ‘শুধু ডায়বালা নয়, জুভেন্তাসে একাধিক দক্ষ ফুটবলার রয়েছে। ঘরের মাঠে ম্যাচ হলেও আমরা অতিরিক্ত আক্রমণাত্মক খেলব না। রক্ষণ জমাট রেখেই পাসিং ফুটবল মেলে ধরে গোলের রাস্তা খুঁজে নেওয়ায় আমাদের লক্ষ্য।’

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top
    close