রোববার, ২২ অক্টোবর ২০১৭
webmail
Wed, 11 Oct, 2017 12:43:24 AM
অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ
নতুন বার্তা/কেকেআর

মারগাও ও কোচি: অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে এশীয় শক্তির উত্থান। গ্রুপ সি-র ম্যাচে জার্মানিকে ৪-০ গোলে হারিযেছে ইরান। ২-০ গোলে উত্তর কোরিয়াকে হারাল ব্রাজিল। নাইজারকে চার-শূন্য গোলে ওড়াল স্পেন। গ্রুপ সি-র ম্যাচে কোস্টারিকার সঙ্গে ২-২ গোলে ড্র করল গিনি।


মঙ্গলবার গোয়ার মারগাওতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সবথেকে বড় অঘটন ঘটাল ইরান। গ্রুপ-সি ম্যাচে এদিন তারা বিশ্ব ফুটবলের অন্যতম পরাক্রমী জার্মানিকে ৪-০ গোলে হারিয়ে দিয়ে সকলকে চমকে দেয়। এশীয় দলের হয়ে জোড়া গোল করেন ইউনিস দেলফি। এছাড়া গোল করেন আল্লাহার সায়াদ ও বাহিদ নামদারি।


এদিন জার্মানির কোনও কিছুই ঠিক হয়নি। মাঝমাঠ অবিন্যস্ত থাকায় তারা বিপক্ষের প্রতিরক্ষায় ভাঙন ধরাতে ব্যর্থ হয়। তেমনই, নিজেজের প্রতিরক্ষায় এত ফাঁকফোঁকড় যে ইরানীয়রা সহজেই তার সদ্ব্যবহার করেছে।


প্রথম ম্যাচে গিনিকে হারানোর পর এদিনের বড় জয়ের ফলে গ্রুপ তালিকায় শীর্ষে থেকে নক-আউট পর্বে চলে গেল তারা। প্রথম ম্যাচে কোস্টা রিকাকে হারিয়েছিল জার্মানি। এখন গিনিকে হারালে তারা পরেরে রাউন্ডে যাবে। এই গ্রুপের অন্য ম্যাচে কোস্টারিকার সঙ্গে ২-২ গোলে ড্র করল গিনি।

fifa-u17-brazil

কোচিতে গ্রুপ-ডি ম্যাচে উত্তর কোরিয়ার ডিফেন্সিভ গেম-প্ল্যান ভেঙে অবশেষে জয় পেল ব্রাজিল। ২-০ গোলে উত্তর কোরিয়াকে হারাল তারা। পরপর দু’ম্যাচ জিতে নক-আউটে চলে গেল সাম্বা-ব্রিগেড।


এই গ্রুপেরই আরেকটি ম্যাচে নাইজারকে ৪-০ গোলে উড়িয়ে দিল স্পেন। প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে হেরে বেকায়দায় পড়েছিল স্প্যানিশ আর্মাডা। কিন্তু, মঙ্গলবার তাদের দুর্দান্ত প্রত্যাবর্তন। জোড়া গোল বার্সেলোনার উঠতি তারকা অ্যাবেল রুইয়ের। বাকি গোল করলেন সিজার ও সার্জিও গোমেজ।

fifa-u17-spain

নতুন বার্তা/কেকেআর

Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top