রোববার, ২২ অক্টোবর ২০১৭
webmail
Wed, 11 Oct, 2017 11:47:26 AM
নতুন বার্তা ডেস্ক

বুয়েনস আয়ার্স : যেন ঘাম দিয়ে জ্বর ছেড়েছে আর্জেন্টিনার। ফুটবলের বরপুত্র মেসির পায়ের হাল্কা ছোঁয়ায় বল জড়াল ইকুয়েডরের জালে। আর সঙ্গে সঙ্গে উৎসব শুরু বুয়েনস আয়ার্সের রাস্তায়। কারোর চোখে জল, কেউ অকারণে পাগলের মতো ছুটে চলেছেন, কেউ নাগাড়ে চেঁচিয়ে চলেছেন মেসি নাম নিয়ে। মেসি যাদুতে কোনওমতে রাশিয়া বিশ্বকাপে পৌঁছানোর পর এমনই অবস্থা আর্জেন্টিনার রাস্তার।

এর আগেও বিশ্বকাপের রাস্তা প্রায় বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়েছে আর্জেন্টিনার। কিন্তু মেসি থাকাকালীন এমন অবস্থা ভাবনাতীত ছিল দেশবাসীর। তাও ম্যাচ শুরুর আগে টেনশনটা কম ছিল না আর্জেন্টিনাবাসীর। শেষ ম্যাচ জিততেই হবে না হলেই ছুটি বিশ্বকাপ থেকে। এমন ম্যাচেই যেন ‘ঈশ্বর’ হয়ে উঠলেন লিওলেন মেসি। এক গোলে পিছিয়ে থাকা দেশকে একা জেতালেন হ্যাট্রিক করে।



ইকুয়েডরের কফিনে শেষ পেরেক লাগার সঙ্গে সঙ্গেই আর্জেন্টিনা জুড়ে শুরু হয়েছে উৎসব। কেউ কাঁদছেন, কেই হাসছেন। অনেকে আবার রাস্তায় নেমে বাজি পোড়াতে শুরু করেছেন। অনেকে আবার দলে দলে মিলে রাস্তায় নেমেই মজেছেন উৎসবে। আট থেকে আশি সবাই রয়েছে সেই দলে। যেন ২০১৮ বিশ্বকাপটা চলে এসেছে দেশে।

হারলে রোনাল্ডো ফ্যানেদের দুয়ো লাগতো। রিয়াল ফ্যানেদের দুয়ো। ঈশ্বর সাধারণ হয়ে যাওয়ার দুশ্চিন্তা। ছিল মেসিহীন বিশ্বকাপ দেখার ভয়ও। সেখান থেকেই ত্রাতা হলেন সেই লিও মেসি, সেই ১০ নম্বর জার্সির ‘ঈশ্বর’। তাঁর দেশ ভাসছে ঐশ্বরিক ছোঁয়ায়।

নতুন বার্তা/এমআর


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top