বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮
Fri, 02 Feb, 2018 06:10:10 AM
নতুন বার্তা ডেস্ক

মস্কো: জঙ্গি সংগঠন আইএস আগেই ভয়াবহ হামলার হুমকি দিয়েছে। ফলে ফুটবল বিশ্বকাপ সুষ্ঠুভাবে সম্পন্ন করা রাশিয়ান সরকারের কাছে চ্যালেঞ্জ। এরই মধ্যে এসেছে আরও এক সমস্যা সামনে এসেছে। যা চিন্তা আরও বাড়িয়েছে ফিফা ও পুতিনের সরকারের।

জানা গেছে, জুনে রাশিয়া ফুটবল বিশ্বকাপে ঘাস ফড়িং'র ঝাঁক স্টেডিয়ামগুলিতে চড়াও হতে পারে। এই পতঙ্গের খুবই পছন্দ হল সবুজ ঘাস। বিশ্বকাপ স্টেডিয়ামের সুন্দর ঘাসে এদের দল হামলে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। আর পঙ্গপালের দল ব্যাঘাত ঘটাতে পারে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ মঞ্চে।

আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। রাশিয়ার কৃষি মন্ত্রালয়ের প্রধান পিয়োতর চেকমারেভ বলেছেন, এই মুহূর্তে রাশিয়ার দক্ষিণাঞ্চলের ১০ লাখ হেক্টর জমিতে পঙ্গপাল উপদ্রুত হয়ে পড়েছে। এর মধ্যে সবথেকে উপদ্রুত এলাকা ভোল্গোগ্রাদ শহর। এখানেই জুনের ১৮ তারিখ বিশ্বকাপে মুখোমুখি ইংল্যান্ড ও তিউনিসিয়া। সেই সময়ও বিপুল হারে হামলা চালাতে পারে পঙ্গপাল।

রুশ কৃষি মন্ত্রালয় জানাচ্ছে, আমরা পঙ্গপাল নিয়ন্ত্রণ করতে জানি, কিন্তু আশঙ্কা হচ্ছে চলতি বছর এই পঙ্গপালের জন্য আমাদেরকে আন্তর্জাতিক কেলেঙ্কারিতে পড়তে হয় কিনা। সারা বিশ্বের লোকজন এখানে আসবে, ফুটবলের মাঠ হবে সবুজ। পঙ্গপাল সবচেয়ে পছন্দ করে সবুজ ঘাস। ফুটবল খেলা হয় বলে যে তারা এখানে হানা দেবে না, এমনটাও নয়।

নতুন বার্তা/কেকে


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top