খেলা

রিয়ালের জয়

মাদ্রিদ: লা লিগায় সবচেয়ে কম ম্যাচ খেলে গোলের ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করতে একটি মাত্র সাফল্য লাগত। ক্রিস্টিয়ানো রোনালদো গোল করলেন দুটি, সঙ্গে গ্যারেথ বেলের এক গোলে জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার রাতে ঘরের মাঠে গেটাফেকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। কদিন আগে এস্পানিওলের বিপক্ষে নিজেদের শেষ লিগ ম্যাচে পয়েন্ট হারিয়েছিল লস ব্যাঙ্কোসরা।

এই জয়ে ২৭ ম্যাচে ৫৪ পয়েন্টে টেবিলের তিনেই থাকল মাদ্রিদ জায়ান্টরা। এক ম্যাচ করে কম খেলে দ্বিতীয় ও শীর্ষে থাকা অ্যাটলেটিকো আর বার্সেলোনার পয়েন্ট যথাক্রমে ৬১ এবং ৬৬। রোববার বাংলাদেশ সময় রাত ৯.১৫ মিনিটে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে জায়ান্ট দল দুটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয়ার্ধে ১০ জনের দল হয়ে পড়ে গেটাফে। তার আগেই বিবিসি আক্রমণ ত্রয়ীর কল্যাণে দুই গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ২৪ মিনিটে এগিয়ে যাওয়া গোলটি গ্যারেথ বেলের।

মধ্যবিরতির ঠিক আগ মুহূর্তে ইতিহাস গড়া গোলটি আদায় করেন রোনালদো। বেনজেমার ক্রসে বল পেয়ে জাল খুঁজে নেন পর্তুগিজ অধিনায়ক। তাতে ২৮৬ ম্যাচে ৩০০ গোলের রেকর্ডে নাম উঠে যায়। মেসি বার্সেলোনার জার্সিতে তিনশ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন ৩২৬ ম্যাচে।

দ্বিতীয়ার্ধে ৪৭ মিনিটের সময় নাচো ফার্নান্দেজকে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ডে সাজঘরে ফেরেন মিডফিল্ডার লোইক রেমি। ২৫ মিনিটে প্রথম হলুদ কার্ডটি দেখেছিলেন তিনি।

পরে ৬৫ মিনিটে রিয়ালের নাচো অতিথিদের মোলিনাকে বাজেভাবে ফাউল করে পেনাল্টি উপহার দেন। ফ্রান্সিসকো পোর্টিল্লো স্পটকিকে গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়েছিলেন তখন। কিন্তু ৭৮ মিনিটে মার্সেলোর ক্রসে জালে বল জড়িয়ে পূর্ণ পয়েন্ট নিশ্চিত করেন রোনালদো। চলতি লিগে এটি তার ১৬তম গোল।

নতুন বার্তা/এমআর

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker