খেলা

মেসিবিহীন আর্জেন্টিনার দারুণ জয়

ইতালি বিশ্বকাপ থেকে আগেই বাদ পড়েছিল। তাই এই দলটির বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে পাওয়া না পাওয়ার হিসেব নগণ্য। তবে আর্জেন্টিনার জয়টা খুব করেই দরকার ছিল। বিশ্বকাপে ভালো কিছু করতে হলে মেসিবিহীন আর্জেন্টিনা দলের বাকি সবাইকে জ্বলে ওঠা ছিল সময়ের দাবি। তেমনটাই গতকাল রাতে ইতালির বিপক্ষে প্রীতি ম্যাচে দেখিয়েছে মেসিবিহীন সাম্পাওলির দল। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের লড়াইয়ে জিতেছে আর্জেন্টিনাই। চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালিকে ২-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বিশ্বকাপ থেকে বাদ পড়লেও আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত খেলেছে ইতালি। অবশ্য শেষ পর্যন্ত হতাশ হয়েই মাঠ ছাড়তে হয় বুফনের দলটিকে। অন্যদিকে বদলি হিসেবে নেমেই দুর্দান্ত এক গোল করেন সেভিয়ার ফুটবলার এভার বানেগা। অন্য গোলটি করেন লানজিনি।

ম্যাচের আগেই আর্জেন্টিনা শিবিরে দুঃসংবাদ হয়ে আসে লিওনেল মেসির উরুর চোট। এই চোটের কারণে মেসিকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হন আর্জেন্টিনা কোচ। প্রথমার্ধ ম্যাড়মেড়ে খেলা খেলেছে আর্জেন্টিনা। তবে শেষভাগে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। বেশ কয়েকবার গোল করার সুযোগ পেলেও দৃঢ়তায় রুখে দেন ইতালির দেয়াল বুফন। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ইতালি। ম্যাচের ৪৮ ও ৬০ মিনিটে ইতালি পরপর দুটি গোল করার সুযোগ পেয়ে ব্যর্থ হয়। ম্যাচের এমন মুহূর্তে পারেদেসের বদলি হিসেবে মাঠে নামেন বানেগা- বিবর্ণ খেলা ফিরে পায় প্রাণ।

ম্যাচের ৭৬ মিনিটে লো সেলসোর ক্রস থেকে ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক গোল করে বুফনকে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে দেন বানেগা। ৮৫ মিনিটে আবারো আর্জেন্টিনার গোল। এবার হিগুয়েনের পাসে লানজিনি পরাস্ত করেন বুফনকে। তাই সহজেই ২-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে সাম্পাওলির দল।

দুর্দান্ত এই জয়ে বিশ্বকাপের প্রত্যাশা বেড়ে গেল আর্জেন্টিনার। হোক প্রীতি ম্যাচ তবুও মেসি, রোমেরোবিহীন দলটার আত্মবিশ্বাসী হওয়ার জন্য জয়টা যে খুবই দরকার ছিল।

নতুন বার্তা/কেকে

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker