বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮
Wed, 02 May, 2018 04:00:56 AM
নতুন বার্তা ডেস্ক

মাদ্রিদ: বার্য়ানকে ছিটকে দিয়ে টানা তৃতীয়বারের জন্য চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ৷

সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয় লেগের ম্যাচে রিয়ালের সঙ্গে ২-২ ড্র করে বার্য়ান৷ কিন্তু প্রথম লেগে বার্য়ানদের ২-১ হারিয়েছিল রিয়াল তাই দু’লেগ মিলিয়ে মোট ৪-৩ ব্যবধানে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ৷ ম্যাচটিতে রিয়ালের হয়ে দুটি গোলই করেন করিম বেঞ্জেমা৷

ম্যাচটিতে রিয়ালের হয়ে দুটি গোলই করেন করিম বেঞ্জেমা। মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে বল নিয়ন্ত্রণ, পাস, অন টার্গেট ও অফ টার্গেট শটসহ সব দিকে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত রিয়ালের বিপক্ষে জিততে পারলো না সফরকারী দল। ২-২ গোলে ড্র করে বিদায় হয়েছে টুর্নামেন্ট থেকে।

তবে ফাইনাল নির্ধারণী ম্যাচ বলতে যা বোঝায়, তার সবকিছুতে টইটম্বুর ছিল এই খেলা। বায়ার্নের মুহুর্মুহু আক্রমণ মাঝেমধ্যে বার্নাব্যুর গ্যালারিতে স্তব্ধতা নামালেও পাল্টা রিয়ালের আক্রমণে আরও বেশি গর্জে উঠেছে মাদ্রিদিস্তারা। বায়ার্ন ম্যাচ জয়ের জন্য সর্বাত্মক আক্রমণ চালালেও রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার দুই গোলের দ্যুতি শেষ হাসি হাসিয়েছে সার্জিও রামোস-ক্রিশ্চিয়ানো রোনালদো-লুকা মডরিচ-কেইলর নাভাসদের।

রিয়ালের ‘জয়তুল্য’ এই ম্যাচে বেনজেমার মতোই উজ্জ্বল ছিলেন নাভাস। ম্যাচে বারবার বায়ার্নের আক্রমণ ঠেকিয়ে রিয়ালকে ফাইনালের পথ দেখানোর সমান কীর্তি তারও।

ম্যাচ সবে শুরু। দর্শকরা আয়েশ করে বসে খেলা দেখা শুরু করার সুযোগও যেন পেলেন না। তৃতীয় মিনিটে কোরিন্টিন তোলিসোর শট রিয়াল অধিনায়ক রামোসকে ফাঁকি দিয়ে কিমিখের কাছে গেলে সুযোগ লুফে নেন তিনি। নাভাসকে ফাঁকি দিয়ে বল জড়িয়ে দেন জালে।

তবে সমতায় ফেরার জন্য বেশি সময় অপেক্ষা করতে হলো না স্বাগতিকদের। ম্যাচের একাদশ মিনিটেই দুর্দান্ত হেডে গোল আদায় করে নেন বেনজেমা। অসাধারণ হেডে বলের

নতুন বার্তা/কেকে


Print
আরো খবর
    সর্বশেষ সংবাদ


    শিরোনাম
    Top