খেলা

এক নতুন বাংলাদেশের গল্প!

কামরুজ জামান ঃ মনে আছে ? রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের খুব কাছে চলে এসেছিল জাপান। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পরও নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে নাসের চাদলির গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় জাপানকে। কিন্তু ম্যাচ শেষে ভগ্ন হৃদয়ের জাপানি খেলোয়াড়রা এক মহানুভবতার পরিচয় দিয়েছিলেন স্টেডিয়ামের ড্রেসিং রুম থেকে বের হওয়ার আগে তারা পুরো ড্রেসিংরুম পরিষ্কার করেছেলেন এবং সাজিয়ে গুছিয়ে রেখে গিয়েছিলেন।
সেই সাথে ছোট একটি নোটে রুশ ভাষায় লিখে গিয়েছিলেন ‘ধন্যবাদ’। গত রাশিয়া বিশ্বকাপের জাপানের প্রতিটি ম্যাচ শেষ হওয়ার পর জাপানের ফুটবল ভক্তরাও স্টেডিয়াম পরিষ্কার করে তারপরে স্টেডিয়াম ছেড়েছেন। জাপানিদের এই আচরণ অনেকের কাছেই প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশীদের বিরুদ্ধে হাজার অভিযোগ ।
বাংলাদেশীদের কাছে অনিয়ম ই নাকি নিয়ম! কিন্তু এবার বাঙালিরা অন্যরকম এক দৃষ্টান্ত উপস্থাপন করলো বিশ্বের কাছে। না ! নেতিবাচক কোন খবরের শিরোনাম হয়ে নয়! এ নতুন বাংলাদেশের খবর দিয়ে।
দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপের প্রথম ম্যচে শেষে বাংলাদেশী সমর্থকরা স্টেডিয়াম পরিস্কার করে । তারপর ঘরে ফিরে জয়ের আনন্দ নিয়ে। এই ক্রিকেট অনুরাগীরা বাংলাদেশ কে বিশ্বের দরবারে তুলে ধরেছে একটা সভ্য জাতি হিসাবে। এ যেন এক নতুন বাংলাদেশের শুরু ।
এই নতুন বাংলাদেশের গল্প লিখে চলছি আমরা  সবাই মিলে একসাথে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker