খেলা

হারতে হারতে জিতলো ভারত!

ঢাকা: হংকংয়ের বিরুদ্ধে কষ্টসাধ্য  জয় পেয়েছে বিশ্বের অন্যতম শক্তিশালী ক্রিকেট দল ভারত। মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভারতের ২৮৫ রানের জবাবে হংকংয়ের ইনিংস থামে ২৫৯ রানে। ফলে ২৬ রানের জয় পায় রোহিত শর্মার দল।

ম্যাচে জিততে না পারলেও হংকংয়ের দুই ওপেনার নিজাকাত খান আর অংশুমান রাঠ রীতিমতো ইতিহাস গড়েছেন। ভারতের দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে তারা দেশটির হয়ে সর্বোচ্চ ১৭৪ রানের জুটি গড়েছেন।

সেঞ্চুরি থেকে মাত্র আট দূরে থেকে নিজাকাত (৯২) আউট হয়ে গেলেও বেশ প্রশংসা কুড়িয়েছেন। ১১৫ বলে ১২টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। অধিনায়ক অংশুমানও দারুণ একটি ইনিংস খেলেছেন, ৭৩ রান করেন ৯৭ বলে। নি্জাকাত ও অংশুমানের অসাধারণ ব্যাটিং নৈপণ্যে জয়ের স্বপ্ন দেখেছিলো হংকং। কিন্তু শেষ পর্যন্ত জয়ের বন্দরে নোঙর করতে পারেনি আন্ডারডগ হংকং।

এর আগে শিখর ধাওয়ানের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করে ভারত ২৮৫ রান করে। শুরুতে অধিনায়ক রোহিত শর্মা ২৩ রানে ফিরে গেলেও দ্বিতীয় উইকেট জুটিতে দারুণ দৃঢ়তা দেখান ধাওয়ান ও আম্বাতি রাইডু। দুজনে মিলে ১১৬ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখান।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker