খেলা

পাকিস্থান কি পারবে ইতিহাস বদলাতে?

ঢাকা: খাদ্য, বস্ত্র, অন্ন, বাসস্থান ও চিকিৎসা এই পাঁচটি মানুষের মৌলিক চাহিদা; কিন্তু উপমহাদেশে এই পাঁচটির সঙ্গে যুক্ত হয় আরও একটি বিষয়। ক্রিকেট। নিজ নিজ দেশের ক্রিকেট খেলা হলেই সব কিছু বাদ দিয়ে ক্রিকেট নিয়েই মেতে থাকেন উপমহাদেশের ক্রিকেট ভক্তরা। আর যদি হয় ভারত-পাকিস্তানের মধ্যে মুখোমুখি লড়াই, তাহলে তো কথাই নেই। উপমহাদেশ ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়বে উত্তেজনার বারুদ। তার ওপর রাজনৈতিক বৈরী সম্পর্কের উত্তাপ তো আছেই। যে কারণে আবার দুই দেশের মাঝে সফর বিনিময় বন্ধ রয়েছে বেশ কয়েক বছর। তাই ভারত ও পাকিস্থানের
ম্যাচের জন্য অপেক্ষায় থাকে ক্রিকেট অনুরাগীরা ।

সব অপেক্ষার অবসান। দুবাইতে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। ২০১৮ এশিয়া কাপের গ্রুপ ম্যাচে আজ বুধবার নামছে দুই টিম। ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে শেষবার পাকিস্তানের বিরুদ্ধে নেমেছিল ভারত। সেই ম্যাচে হারতে হয় ভারতকে। এবার এশিয়া কাপে রোহিত শর্মার নেতৃত্বে পাকিস্তানের বিরুদ্ধে নামবে ভারত।

এবার এশিয়া কাপে একই গ্রুপে ভারত ও পাকিস্তান। এশিয়া কাপে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন সরফরাজ় আহমেদ। আজ বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নামবে ভারত ও পাকিস্তান।

এশিয়া কাপের ইতিহাসে ১৯৮৪ সালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রথমবার পাকিস্তানের মুখোমুখি হয় ভারত। এশিয়া কাপে মোট ১২বার দেখা হয় দুই টিমের। তার মধ্যে ছবার জেতে ভারত। পাঁচবার হারতে হয়। এবার এশিয়া কাপের ১৩ নম্বর ম্যাচে পাকিস্তানের কাছে এশিয়া কাপের ইতিহাস বদলানোর সুযোগ থাকবে। এখনও পর্যন্ত ইতিহাসে মোট ছবার এশিয়া কাপ জিতেছে ভারত। আর পাকিস্তান জিতেছে মাত্র দুবার।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker