খেলা

আবার মুখোমুখি ভারত পাকিস্তান!

ঢাকা: এখন পর্যন্ত ক্রিকেটের সবচেয়ে আর্কষণীয় লড়াই ভারত ও পাকিস্তানের। অথচ সচরাচর এই দ্ইু চির প্রতিন্দ্বন্দ্বিদের লড়াই দেখতে পারে না বিশ্বের ক্রিকেটপ্রেমীরা। তবে চলমান এশিয়া কাপের ১৪তম আসরের সুবাদে দ্বিতীয়বারের মতো  ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে যাচ্ছে ক্রিকেটপ্রেমিরা। গ্রুপ পর্বের পর এবারের আসরের সুপার ফোরে আবারো মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান। ফাইনালের পথ মসৃণ করতেই মাঠে নামছে দু’দল। এ ম্যাচের বিজয়ী দল ফাইনালের পথে এগিয়ে যাবে। দুবাইয়ে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।
রাজনৈতিক বিরোধের কারনে দ্বিপক্ষীয় সিরিজে অংশ নেয় না ভারত ও পাকিস্তান। সর্বশেষ ২০১২ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছিল দু’দল। ভারতের মাটিতে অনুষ্ঠিত ঐ সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।
উল্লেখ্য, ‘এ’ গ্রুপের খেলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। ভারতীয় বোলারদের তোপে ১৬২ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ২৯ ওভারের মধ্যে ম্যাচ জিতে নেয় ভারত। নিজেদের সাথে লড়াইয়ের আগে গ্রুপ পর্বে হংকং-এর বিপক্ষে জয়েরর স্বাদ নেয় ভারত ও পাকিস্তান। গ্রুপ পর্বে দু’টি ম্যাচে ভারত ও একটিতে পাকিস্তান জিতে সুপার ফোরে উঠে।

সুপার ফোরে নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ভারত ও পাকিস্তান।

সুপার ফোরে শুভ সূচনা করায় বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে ভারত ও পাকিস্তান। এমন অবস্থায় আবারো মুখোমুখি হবে তারা। এ ম্যাচের বিজয়ী দল ফাইনালের পথে অনেকাংশে এগিয়ে যাবে।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ১৩০বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। ভারতের জয় ৫৩টি। পাকিস্তানের জয় ৭৩টিতে। ৪টি ম্যাচ হয় পরিত্যক্ত।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker