খেলা

মুস্তাফিজেই বাংলাদেশের শেষ রক্ষা!

ঢাকা: আফগানদের বিপক্ষে ৪৮তম ওভারে বল হাতে নিয়েও দিয়ে ফেলেলেন ১২ রান। শেষ ওভারে মাত্র ৮ রান! আটকাতে পারবেন মুস্তাফিজ? মুস্তাফিজ পারলেন। ‘জাদুকরী’ এক ওভারে জয় এনে দিলেন দলকে। ম্যাচ শেষে কাটার মাস্টারকে ’জাদুকরই’ বলে গেলেন অধিনায়ক মাশরাফি।

মুস্তাফিজ শেষ ওভারে শুধু রান আটকালেন না, তুলে নিলেন একটি উইকেটও। শেষ ওভারে দিলেন মাত্র ৪ রান। এর মধ্যে দুই রান আবার এসেছে লেগ বাই থেকে। আর তাতে আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে  শ্বাসরুদ্ধকর এক জয় পেয়েছে বাংলাদেশ। আফগানদের হারিয়েছে ৩ রানে।

গতকাল আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে ২৫০ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। দলের হয়ে মাহমুদুল্লাহ ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলেন। এছাড়া ইমরুল কায়েস খেলেন হার না মানা ৭২ রানের ইনিংস। তার আগে অবশ্য বাংলাদেশ দলের শত রানের আগেই ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায়। সেখান থেকে দলকে বের করে আনেন মাহমুদুল্লাহ এবং ইমরুল কায়েস।

জবাবে ব্যাট করতে নামা আফগানদের শুরুতেই ২ উইকেট তুলে নেয় বাংলাদেশ। এরপর শাহজাদ ও হাসমতউল্লাহ শাহেদি ৬৩ রানের জুটি গড়েন। শাহজাদকে ৫৩ রানে বোল্ড করে জুটি ভাঙেন মাহমুদুল্লাহ। এরপর আবার শাহেদি এবং আসগর আফগান দাঁড়িয়ে যান। শাহেদিকে ৭১ রানে এবং আসগর আফগানকে ৩৯ রানে ফেরান মাশরাফি। শেষ চার ওভারে জয়ের জন্য আফগানদের দরকার ছিল ৪২ রান। কিন্তু মুস্তাফিজ-সাকিবরা সে রান নিতে দেননি। শেষ ১০ বলে সাকিব-মুস্তাফিজ দারুণ বল করেন।
ব্যাটে-বলে এবং ফিল্ডিংয়ে দারুণ পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন মাহমুদুল্লাহ।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker