খেলা

বাংলাদেশ পাকিস্তানের অলিখিত সেমিফাইনাল!

ঢাকা: আগামীকাল বুধবারের বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটি দুই দলের জন্য ই অলিখিত সেমিফাইনাল। এই ম্যাচে বিজয়ী দল খেলবে ফাইনালে। কিন্তু এমন বাঁচা মরার ম্যাচের আগে দলের আত্মবিশ্বাস নিয়ে প্রশ্ন তুললেন খোদ পাকিস্তানের কোচ মিকি আর্থার
বাংলাদেশের সঙ্গে মুখোমুখি লড়াইয়ের সর্বশেষ পরিসংখ্যানটা যদি ও পাকিস্তানের পক্ষে না । সর্বশেষ তিন ওয়ানডেতেই যে জয়ী দলের নাম বাংলাদেশ! বাংলাদেশের ক্রিকেটের মোড় ঘুরিয়ে দেওয়া ’৯৯ বিশ্বকাপের সেই ঐতিহাসিক জয়ের পর পাকিস্তানের সাথে ছিলো টানা পরাজয়ের ইতিহাস। টানা ২৫ ম্যাচ হারের সেই বৃত্ত বাংলাদেশ ভাঙে ২০১৫ সালের সিরিজে। হোয়াইটওয়াশ করে পাকিস্তানকে। এরপর আর দুই দলের দেখা হয়নি ওয়ানডেতে। প্রায় সাড়ে তিন বছর পর আবার মুখোমুখি হচ্ছে দুই দল। বুধবার অলিখিত সেমিফাইনালের আগে মুখোমুখি লড়াইয়ের এই হিসাব কি বাংলাদেশকে বাড়তি  সুবিধা দেবে না?
বাংলাদেশকে মানসিকভাবে এগিয়ে রাখবে সর্বশেষ ম্যাচে উজ্জীবিত জয়। আর পাকিস্তান এমনিতেই যেন নেতিয়ে পড়েছে। যে ভারতকে হারিয়েই বছরখানেক আগে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান। সেই দলটাকেই এবারের এশিয়া কাপে কেমন যেন ছন্নছাড়া দেখাচ্ছে। গত ম্যাচে তো পাকিস্তানের দেওয়া ২৩৮ রানের লক্ষ্য ভারতের দুই ওপেনারই খেয়ে ফেললেন প্রায়। রোহিত শর্মা আর শিখর ধাওয়ান দুজনই করেছেন সেঞ্চুরি। উদ্বোধনী জুটিতে ২১০ রান উঠে গেলে বোলারদের ঘামের সঙ্গে সঙ্গে মানসিক শক্তির শেষ বিন্দুটাও তো বেরিয়ে যায়!

পাকিস্তানের সাথে সর্বশেষ ম্যাচ গুলোতে টানা জয় বাংলাদেশকে রাখছে মানসিকভাবে এগিয়ে! কিন্তু বাংলাদেশের জন্য চিন্তার বিষয় হচ্ছে যেকোন সময় ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে আনপ্রেডিক্টবল পাকিস্থান।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker