খেলা

আফগানিস্তানকে হারাতে পারেনি ভারত!

ঢাকা: নিয়ম রক্ষার ম্যাচে খেলতে নেমে শক্তিশালী ভারতকে রুখে দিয়েছে শাহজাদ-রশিদ খানরা।
এশিয়া কাপে নিজেদের শেষে ম্যাচে ক্রিকেট ভক্তদের শেষ ওভারের আরো একটি রোমাঞ্চকর লড়াই উপহার দিল আফগানিস্তান

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ শাহজাদের সেঞ্চুরিতে ভর করে ২৫২ রানের পুঁজি পায় আফগানিস্তান। টস জিতে আগে ব্যাট করতে নামা আফগানিস্তানকে একাই টেনেছেন মোহাম্মদ শাহাজাদ। ১১৬ বলে ১১ চার ও ৭ ছক্কায় ১২৪ রন করেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে লুকেশ রাহুল ও আম্বাতি রাইডুরা দুর্দান্ত শুর করে দিয়ে গেলেও শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি টিম ইন্ডিয়া। শেষ ওভারে নাটকীয়তায় ঠিক ২৫২ রানে (৪৯.৫ ওভারে) অলআউট ভারত। আর তাতেই ভারতের বিপক্ষে রোমাঞ্চকর এক টাইয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।
শেষ ওভারে জয়ের জন্য হাতে ১ উইকেট নিয়ে ৭ রান দরকার ছিল ভারতের।দ্বিতীয় বলে একটা চার মেরে লক্ষ্য নাড়ালে নিয়ে এসেছেন জাদেজা। তৃতীয় ও চতুর্থ বলে নিয়েছেন সিঙ্গেল। জয়ের জন্য ভারতের শেষ দুই বলে ১ রান দরকার। স্ট্রাইকে জাদেজা। ড্রেসিং রুমে তো ভারত জয় উদযাপন শুরু করে দিয়েছিল। কিন্তু জাদেজা কি মনে রশিদ খানের পঞ্চম বলটা তুলে মারলেন। ক্যাচ হয়ে ফিরলেন তিনি। সঙ্গে ম্যাচ ’টাই’ করে ’জয়ের আনন্দ’ দিয়ে আসলেন আফগানিস্তানকে।
এর আগে রাহুল ও রাইডুর ১১০ রানের উদ্বোধনী জুটিতে মনে হচ্ছিল বড় ব্যবধানেই জিততে যাচ্ছে ভারত।
বল হাতে আফগানদের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন আফতাব আলম, মোহাম্মদ নবী ও রশিদ খান।
নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষেও শেষ ওভারের রোমাঞ্চে ম্যাচ টাই করে ফিরতে পারায় উচ্ছ্বাস ছিল তাদের চোখে মুখে। এর মধ্য দিয়ে দুর্দান্ত কিছু লড়াইয়ে সফল একটি এশিয়া কাপ অভিযান শেষ করল আফগানিস্তান।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker