খেলাহোমপেজ স্লাইড ছবি

সাকিব তামিম বিহীন বাংলাদেশের সাথে ভারতের কষ্টের জয়!

ঢাকা:  চীনের দুঃখ যদি হয় হোয়াংহো নদী হয় তাহলে বাংলাদেশ ক্রিকেট দলের দুঃখ অবশ্যই এশিয়া কাপ। ইতিহাস জানাচ্ছে, এই একটি মাত্র আসর যেখানে গত ছয় বছরে দুই বার ৫০ ওভার ও টি-টোয়েন্টি ফরম্যাট মিলিয়ে তিন বার ফাইনাল খেলে একবারও ট্রফি নাগাল পায়নি টাইগাররা।

অবশেষে আবার আরব আমিরাতের দুবাইতে ট্রফি বিজয়ের আরেক সুযোগ এসেছিলো টাইগারদের সামনে। 
কিন্তু দলের অন্যতম ভরসা সাকিব আল হাসান এবং তামিম ইকবালের ইনজুরি ম্যাচের আগেই অনেক প্রশ্নের মুখোমুখি করেছিলো টিম বাংলাদেশ কে। তবু টস হেরে ব্যাটিং করতে নেমে স্বপ্নের মতো শুরু করেছিলো লিটন দাশ এবং মেহেদী হাসান মিরাজ! কিন্তু পরবর্তী ব্যাটসম্যানদের ব্যর্থতা এবং লিটন দাশের বির্তকিত আউটে ৪৮ ওভারে ৩ বলে ২২২ রানে অল আউট হয় টিম বাংলাদেশ। তার আগে লিটন দাশ করেন তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। জবাবে ভারত ব্যাট করতে নেমে
বাংলাদেশের বোলিং আক্রমনে ঘায়েল হয়ে ২২৩ রানের সহজ টার্গেট কে কঠিন করে ফেলে ভারত।খেলা গড়ায় ইনিংসের শেষ বল পর্যন্ত। অবশেষে ৩ উইকেটের এক কষ্টসাধ্য জয় পায় ভারত।

উল্লেখ্য, এবার তৃতীয়বারের মত এশিয়া কাপের ফাইনালে এসেছিলো মাশরাফির দল। দুই বছর আগের টি-টোয়েন্টি ফরম্যাটের মত আজকের ফাইনালেও বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। পার্থক্য দুটি- প্রথমতঃ এবারের এশিয়া কাপ ৫০ ওভারের আর খেলা হচ্ছে আরব আমিরাতে।
কিন্তু পার্থক্য নেই শুধু খেলার ফলাফলে। এশিয়া কাপ বাংলাদেশের কাছে এক ট্রাজেডির নাম হয়েই রইলো।

আগের দুই বার না পাবার বেদনায় দগ্ধ মাশরাফির দল এবার ও সৃষ্টি সুখের উল্লাসে মাততে পারেনি। এশিয়া কাপ উঠে নি মাশরাফির হাতে। ট্রফি জিততে না পারার আক্ষেপটা কবে ঘুচবে বাংলাদেশের?
এই প্রশ্ন বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট অনুরাগীর।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker