খেলাহোমপেজ স্লাইড ছবি

মেসি,রোনালদো বিহীন এল ক্লাসিকোতে কোন রুপকথা নেই?

সময়ের আর্বতে আবার এসেছে এল ক্লাসিকো! সারা বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্তের অপেক্ষা অবসান হচ্ছে আজ রাতে।  তবে একটা  কিন্তু থেকেই যাচ্ছে। এল ক্লাসিকোতে নেই লিওনেল মেসি নেই ক্রিস্তিয়ানো রোনালদো।
ফুটবল ভক্তদের মনে তাই বয়ে বেড়াচ্ছে নীরব হাহাকার।এল ক্লাসিকো ঘিরে এই হাহাকার আজ মেটাবেন কে?

গত ১১ বছরে দুজনে মিলে জিতেছেন ১০ ব্যালন ডি’অর। সময়ের সেরা দুই তারকাকে ছাড়া কি ফুটবলের সবচেয়ে বড় দ্বৈরথ জমে? তবু ও তো এল ক্লাসিকো
তাই আজকের বার্সা-রিয়াল ম্যাচ ঘিরে উত্তেজনা কম নয়। মেসি, রোনালদোর না থাকাই তাতে বিশেষ আগ্রহ তৈরি করেছে। যে-ই নিজের করে নিন আজকের ক্লাসিকো, তিনি যে উচ্চতাতেই পৌঁছান না কেন—আজ ম্যাচ শুরুর আগ পর্যন্ত দুই দলের প্রতিটি খেলোয়াড় যে সেই মঞ্চে উঠে দাঁড়াতে উদ্বাহু হয়ে আছেন, তা বলার অপেক্ষা রাখে না। আর এটিই গত কয়েক দিন ধরে জন্ম দিচ্ছে নানা জল্পনা- কল্পনার।

মেসি, রোনালদোহীন এই ম্যাচে গোলের জন্য স্পটলাইট থাকবে লুই সুয়ারেস ও করিম বেনজিমার ওপর। দুজনের ক্লাসিকো রেকর্ডও তাঁদের এগিয়ে রাখবে। লিগের সর্বশেষ সাত ক্লাসিকোয় সুয়ারেজের ৬ গোল, এই সময়ে মেসিও এত গোল করতে পারেননি। ওদিকে বেনজিমারও অন্যতম প্রিয় প্রতিপক্ষ বার্সা। কাতালানদের বিপক্ষে তাঁর ৯ গোল, ৭ অ্যাসিস্ট। মালাগা এবং গ্রানাদার বিপক্ষেই শুধু এর চেয়ে ভালো রেকর্ড তাঁর। রোনালদোহীন প্রথম ক্লাসিকোয় আজ তাঁর কাঁধ চওড়া হতেই হচ্ছে, লোপেতেগির চাকরিও হয়তো বা ঝুলে তাতে। আজ জ্বলে ওঠার উপলক্ষ গ্যারেথ বেলেরও। রোনালদো-মেসিহীন ক্লাসিকো তো ব্রডকাস্টাররা গ্ল্যামারের আশায় নাকি তাকিয়ে তাঁর দিকেই।

ফর্ম বিচারে বার্সেলোনার সামনে এই মৌসুমে এখনো সব শিরোপা জয়ের হাতছানি। লিগ টেবিলে তারা শীর্ষে, চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে তিন জয়ে নক আউট পর্ব নিশ্চিত করার দোরগোড়ায়। লিগে বাজে সময় গেছে তাদেরও। সর্বশেষ সেভিয়ার বিপক্ষে জয়টি লা লিগায় তাদের শেষ পাঁচ ম্যাচে প্রথম জয়। তবে ৪-২ সেই জয়ের পর মেসিকে ছাড়াই ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের বিপক্ষে যে আধিপত্য নিয়ে খেলেছে তারা, তাতে এই ক্লাসিকোতে ভালভের্দে আস্থা রাখতে পারছেন দলের যে কারো ওপর। সে ম্যাচে মেসির পরিবর্তে একাদশে ঢুকে গোল পাওয়া রাফিনহাকেই হয়তো আজ জায়গা দেবেন তিনি।

মেসি, রোনালদো যখন ছিলেন না, তখনো উত্তেজনার বারুদ ছুটেছে, ফুটবল-রাজনীতি একাকার হয়ে গেছে এই ম্যাচ ঘিরে, ভালোবাসা-ঘৃণা ছিল সীমাহীন। কাল বার্সেলোনা কোচ এর্নেস্তো ভালভের্দেই স্মরণ করিয়ে দিলেন তা, ‘মেসি-রোনালদো ছাড়াও ক্লাসিকো ক্লাসিকো ছিল না, তা নয়। একই উত্তেজনা, আবেগ সব সময়, মাঠে শুয়োরের মুণ্ডু পর্যন্ত ছোড়া হয়েছে…।’ দুই ক্লাবের বৈরিতার এই ইতিহাস নিজস্ব। মেসি, রোনালদো ছাড়াও তবু এটি এল ক্লাসিকোই। তাই সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের চোখ আজ রাতে থাকবে ন্যু ক্যাম্পে নতুন কোন রুপকথার জন্য!

সূত্রঃ গোলডটকম

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker