খেলাহোমপেজ স্লাইড ছবি

৪৮ দল খেলবে কাতার বিশ্বকাপে?

কুয়ালালামপুরে এশিয়ান ফুটবল কনফেডারেশনের সভা শেষে গত বুধবার ফিফা সভাপতি ইনফান্তিনো বলেছেন, ‘বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা ৩২ থেকে বাড়িয়ে ৪৮ করার সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা। আর তা হবে ২০২৬ সাল থেকে। ২০২২ সালেও এমন হবে কি না? আমরা বিষয়টি দেখছি। যদি তা সম্ভব হয়, কেন নয়?’
 
২০২৬ সাল থেকে ৩২ দলের বদলে বিশ্বকাপ হবে ৪৮ দলের, এটা ফিফা জানিয়েছিল অনেকদিন আগেই। তবে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলছেন, ২০২২ সালে কাতারেই দেখা যেতে পারে ৪৮ দলের বিশ্বকাপ!
 
 
উল্লেখ্য, আট বছর আগে ২০২২ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়ার পর থেকে ৩২ দলকে ঘিরেই প্রস্তুতি নিচ্ছে কাতার। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তাই কাতারের সঙ্গে সবকিছু নিয়ে আলোচনা করা হচ্ছে বলে জানান ফিফা সভাপতি।
‘আমাদের আগে দেখতে হবে এটা সম্ভব কি না। আমরা বিষয়টা নিয়ে আমাদের কাতারি বন্ধুদের সঙ্গে আলোচনা করছি। এই অঞ্চলে আমাদের অন্যান্য বন্ধুদের সঙ্গেও বিষয়টা আলোচনা করছি। আশা করছি, এটা হতে পারে। আমাদের সব সময় চেষ্টা করতে হবে’- বলেন ইনফান্তিনো।
 
 
২০২৬ সালের বিশ্বকাপ হবে যৌথভাবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে। ৪৮ দল ১৬টি গ্রুপে ভাগ হয়ে খেলবে বিশ্বকাপ।
তবে বিশ্বকাপ ফুটবলের এই নতুন যাত্রা শুরু হতে পারে ২০২২ সালেই। সব কল্পনা জল্পনার অবসান হবে দ্রুত এই আশা সারা বিশ্বের ফুটবল প্রেমীদের।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker