খেলাহোমপেজ স্লাইড ছবি

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নসশিপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ কিশোর দলের সামনে ছিল নেপাল আর ভুটানকে এক বিন্দুতে মেলানোর। সুযোগ ছিল হিমালয়ের দেশে লাল-সবুজের পতাকা উড়ানোর। পাকিস্তানকে হারিয়ে সেই কাজটিই করেছে কিশোররা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

নেপালের আনফা কমপ্লেক্সে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ১-১ গোলের সমতা ছিল দু’দলের। এরপর টাইব্রেকারে গড়ায় ম্যাচ। তাতে ৩-২ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এই জয়ে মেহেদি হাসানরা শুধু ভুটান-নেপালই এক বিন্দুতে মেলায়নি, বরং সিলেট-ঢাকা-ভুটানের পর নেপালেও সাফ শিরোপা জয়ের উচ্ছ্বাস ছড়িয়ে দিল।

এই টুর্নামেন্টের সেমিফাইনালে ভারতকে হারানোর পর মাঠে খুব একটা উৎসব করেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের ছেলেরা। পাকিস্তানের বিপক্ষে সাফের ফাইনাল জিতে উৎসব করার প্রত্যয় ছিল তাদের। প্রত্যয়ী বাংলাদেশ প্রথমার্ধে পাকিস্তানের বিপক্ষে ১-০ গোলে এগিয়েও যায়। ম্যাচের ২৫ মিনিটে কর্নার থেকে গোল পায় লাল-সবুজের দল। কিন্তু সেই স্বস্তি দ্বিতীয়ার্ধেই কেড়ে নেয় পাকিস্তান। ম্যাচের ৫৫ মিনিটে গোল শোধ দেয় তারা। এরপর নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত আর গোল দিতে পারেনি কোনো দল।

ভারতের বিপক্ষে টাইব্রেকারে জয় পাওয়া বাংলাদেশের সামনে ছিল ফাইনালেও সেই আত্মবিশ্বাস দেখানোর। বাংলাদেশ দল দেখালও তা। পাকিস্তানকে হারিয়ে দিল টাইব্রেকারে। জিতে নিল অনূর্ধ্ব-১৫ কিশোর সাফের দ্বিতীয় শিরোপা।

বাংলাদেশ দলের গোলরক্ষক টাইব্রেকারে পাকিস্তানের তিনটি শট ফেরান। প্রথম দুই শট ফেরানের পর শেষ শট ঠেকিয়ে দারুণ উদযাপন করেন তিনি। বাংলাদেশ মিস করে দুটি শট। প্রথম শটের পরে শেষ শট থেকে গোল করতে পারেনি লাল-সবুজের কিশোর প্রতিনিধিরা।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker