খেলাহোমপেজ স্লাইড ছবি

মুমিনুলের সেঞ্চুরিতে দারুণ সূচনা বাংলাদেশের

বাংলাদেশ দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে টেস্টে ব্যাটে নেমে শুরুতে উইকেট হারায় স্বাগতিক বাংলাদেশ। দলের ১ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানের ফেরেন সৌম্য সরকার। এরপর মুমিনুল-ইমরুলের ব্যাটে সেই ধাক্কা সামাল দেয় বাংলাদেশ। মুমিনুল ফিফটি তুলে নেন। তবে ফিফটির আগেই আউট হন ইমরুল কায়েস। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ২০৩ রান তুলেছে।

মুমিুনুল হক ও ইমরুল কায়েস একশ’ ছড়ানো জুটি গড়েন। এরপর মধ্যাহ্ন বিরতীর দুই ওভার বাকি থাকতে আউট হয়ে ফিরে যান ইমরুল কায়েস। তিনি ৪৪ রান করেন। সেঞ্চুরি করেন ফর্মে থাকা মুমিনুল হক। মুমিনুল হক ১১১ রানে ক্রিজে আছেন। তার সঙ্গে ক্রিজে আছেন সাকিব আল হাসান।

ম্যাচের আগের দিন খেলা নিয়ে সংশয়ের কথা জানালেও দলে ফিরেছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার সঙ্গে অভিষেক হয়েছে ডান হাতি স্পিনার নাঈম হাসানের। বাংলাদেশ চার স্পিনার এবং এক পেসার নিয়ে মাঠে নেমেছে।

ঢাকা টেস্টের দলে থাকা আরিফুল হক এবং খালেদ আহমেদ নেই চট্টগ্রাম টেস্টের দলে। তাদের জায়গায় দলে এসেছেন সাকিব এবং নাঈম। এছাড়া একমাত্র পেসার হিসেবে দলে আছেন মুস্তাফিজুর রহমান। সাদমান ইসলামের অভিষেক নিয়ে বেশ কথা উঠলেও শেষ পর্যন্ত দলে জায়গা মেলেনি তার।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker