খেলা

মেসি,নেইমারের নৈপুণ্যে জয় পেল বার্সা, পিএসজি

বুধবার রাতে পিএসভি আইন্দহোভেনকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। আর লিওনেল মেসি ফিরেছেন তার চেনা ছন্দে । ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আলো ছড়িয়েছেন তিনি। নিজে করেছেন ১ গোল, সতীর্থ জেরার্ড পিকেকে দিয়ে করিয়েছেন আরেকটি।

বার্সেলোনা-পিএসভি ম্যাচটির ফলাফল এসেছে ২০ মিনিটের ব্যবধানে। এই ২০ মিনিটে বার্সা গোল করেছে। গোল করেছে পিএসভিও। কিন্তু মেসির কাছে আরও একবার হেরে গেছে তারা। মেসি গোল করে এবং মাত্র নয় মিনিটের ব্যবধানে গোল করিয়ে ২-০ গোলে এগিয়ে নেয় বার্সাকে। এরপরে গোল শোধ দেয় পিএসভি। কিন্তু জয় কিংবা স্বান্তনার সমতা নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা।

এর আগে সেপ্টেম্বরে ক্যাম্প ন্যুতে পিএসভিকে ৪-০ গোল উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করে বার্সেলোনা। মেসির হ্যাটট্রিকেই কুপোকাত হয়ে যায় তারা। দ্বিতীয় লেগেও ম্যাচের নায়ক মেসি। এ জয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে থেকেই শেষ ষোলোয় উঠল এরনেস্তো ভালভার্দের দল।

তবে ঘরের মাঠে পিএসভি দারুণ খেলেছে এ ম্যাচে। যথারীতি বার্সার পায়ে বল ছিল বেশি। কিন্তু বার্সার রক্ষণে বেশ ক’বার কাঁপন ধরিয়েছে পিএসভি। বার্সার ২১ শটের বিপরীতে স্বাগতিকরা গোলমুখে শট নেয় ২৩টি। এরমধ্যে পিএসভি গোলের লক্ষ্যে শট নেয় নয়টি। কিন্তু দুর্ভাগ্য তাদের করতে পেরেছে মোটে একটি। তাও ম্যাচের ৮২ মিনিটে এসে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর। মেসি-সুয়ারেজরাও কম যাননি। তাদের নেওয়া আট শট জয়ের ব্যবধান আরও বড় করতে পারতো।

অন্যদিকে,একই রাতে নেইমারের করা গোলে লিভারপুলের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। দারুণ এই জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। অন্য দিকে চ্যাম্পিয়নস লিগের গেল আসরের ফাইনালিস্টদের ঠেলে দিয়েছে খাদের কিনারে।

ম্যাচের তিন গোলই হয়েছে প্রথমার্ধে। হুয়ান বার্নাট ম্যাচের ১৩ মিনিটে গোল করে পিএসজি’কে এগিয়ে নেন। এরপর ইনজুরি কাটিয়ে ফেরা নেইমার গোল করেন ম্যাচের ৩৭ মিনিটে। তার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে মিলনার পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরায় লিভারপুলকে।

পিএসজিকে জেতানোর ম্যাচে দারুণ এক রেকর্ড নিজের করে নিয়েছেন ব্রাজিল তারকা নেইমার। ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোল এখন নেইমারের। ইউরোপের এই প্রতিযোগিতায় তিনি ৩১ গোল করেছেন। ভেঙেছেন কাকার রেকর্ড।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker