ক্রিকেটখেলাহোমপেজ স্লাইড ছবি

ক্রিকেট মাতানো পাঁচ জন নারী

এস.কে. শাওন: ক্রিকেট খেলায় নারীরা ধারাভাষ্য দিবে, ক্রিকেট বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা ও বিশ্লেষণ করবে।একটা সময়ে এটা ছিল কল্পনার মতো! তবে বর্তমান সময়ের দৃশ্যপট ভিন্ন! এখন আপনি আপনার টেলিভিশনের পর্দায় চোখ রাখলেই দেখতে পান নারীরাও ক্রিকেট খেলায় ধারাভাষ্য দিচ্ছে, উপস্থাপনা করছে ক্রিকেট বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান। আজকে আপনাদেরকে শোনাবো বর্তমান সময়ে ক্রিকেট মাতানো পাঁচ জন নারী উপস্থাপিকার গল্প।

জয়নব আব্বাস: লাস্যময়ী সুন্দরী জয়নব আব্বাস একজন খ্যাতিমান ক্রীড়া সাংবাদিক। তিনি ১৯৮৮ সালের ১৪ ফেব্রুয়ারী পাকিস্তানের লাহোরে জন্মগ্রহণ করেন। জনপ্রিয় এই উপস্থাপিকা সনি ইএসপিএনে কর্মরত রয়েছেন। পাকিস্তান সুপার লিগেও উপস্থাপিকার দায়িত্ব পালন করেন এই তরুণী। এছাড়াও পাকিস্তান এর জনপ্রিয় পত্রিকা ‘দ্য ডন’ এ কলাম লেখেন তিনি। চলমান বিশ্বকাপে বিভিন্ন অনুষ্ঠান পরিচালনার জন্য আইসিসির সাথে চুক্তিবদ্ধ রয়েছেন এই রমণী।

মায়ন্তী ল্যাঙ্গার: ছোটবেলা স্বপ্ন ছিল ক্রীড়া সাংবাদিক হবেন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন তিনি। বলছিলাম মায়ন্তী ল্যাঙ্গারের কথা। ভারতের ক্রিকেট ম্যাচ মানেই টিভি পর্দায় মায়ন্তীর উপস্থিতি। ফুটবলের অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে নজর কাড়লেও ক্রিকেটের সাথেই সখ্যতা বেশি তাঁর। বর্তমানে সনি ইএসপিএনে কর্মরত রয়েছেন সুন্দরী এই উপস্থাপিকা।নিয়মিত ভারতের ম্যাচগুলো নিয়ে আলোচনা ও বিশ্লেষণ করতে দেখা যায় তাকে। বিশ্বকাপের ১২তম আসরেও উপস্থাপিকার দায়িত্ব পালন করছেন তিনি। তাঁর জন্ম ১৯৮৫ সালের ৮ ফেব্রুয়ারী দিল্লিতে। ব্যক্তিজীবনে তিনি ক্রিকেটার স্টুয়ার্ট বিনের সহধর্মিণী।

পিয়া জান্নাতুল: বাংলাদেশের ক্রিকেট মাঠে বেশ পরিচিত মুখ পিয়া জান্নাতুল। তবে চলমান বিশ্বকাপে ইংল্যান্ডে থেকেই উপস্থাপনা করছেন তিনি। বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সৌজন্যে এ দায়িত্ব পান তিনি। উপস্থাপনার পাশাপাশি মডেলিংও করেন এই সুন্দরী। ২০০৭ সালে মিস বাংলাদেশ নির্বাচিত হয়ে শোবিজ পাড়ায় পথ চলা শুরু হয় তাঁর। আন্তর্জাতিক অঙ্গনেও মডেল হিসেবে বিচরণ রয়েছে পিয়ার। ভারতের জনপ্রিয় লাইফস্টাইল ম্যাগাজিন ভোগ প্রচ্ছদে ছবি প্রকাশ হয়েছে সুন্দরী এই উপস্থাপিকার। তাঁর জন্ম ১৯৯১ সালের ৪ মে খুলনায়।

রিদিমা পাঠক: পূর্বে তিনি মডেল ও অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন দর্শকদের কাছে। রিদিমা অনেক আগে থেকে ক্রীড়া বিষয়ক অনুষ্ঠান সঞ্চালনা করলেও বিশ্বকাপের ১২তম আসরে উপস্থাপনা করে বেশ জনপ্রিয়তা কুড়াচ্ছেন। অর্থাৎ দ্বাদশ বিশ্বকাপের মাধ্যমেই উপস্থাপিকা হিসেবে নতুন পরিচিতি পেয়েছেন ভারতীয় এই সুন্দরী। তাঁর জন্ম ১৯৯০ সালে ভারতের রাঁচিতে।

ইলমা স্মিথ: ২০১১ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত রাগবি বিশ্বকাপে সঞ্চালকের দায়িত্ব পালন করতে দেখা যায় ইলমাকে। তবে চলমান ক্রিকেট বিশ্বকাপে ইলমা স্মিথের সুন্দর উপস্থাপনা নজর কাড়ছে দর্শকদের। ইলমার জন্ম ১৯৮৬ সালের ৫ ফেব্রুয়ারী দক্ষিণ আফ্রিকায়।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker