ক্রিকেটখেলাহোমপেজ স্লাইড ছবি

বঙ্গবন্ধু বিপিএলে কোন দল এগিয়ে?

এস.কে.শাওন: এবারের বিপিএল যে ভিন্ন আঙ্গিকে হবে, সেটা সবারই জানার কথা। কারণ বিসিবি আগেই জানিয়ে দিয়েছিল যে ফ্র্যাঞ্চাইজি বিপিএল এ বছর হবে না। বিসিবির ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবারের বিপিএল অনুষ্ঠিত হবে। সম্প্রতি বিপিএলের প্লেয়ার্স ড্রাফট কার্যক্রম শেষ হয়েছে। চলুন জেনে নেয়া যাক বঙ্গবন্ধু বিপিএলে কোন দল এগিয়ে।

ঢাকা প্লাটুন: মাশরাফির নেতৃত্বে ঢাকা প্লাটুনে ওপেনিংয়ে তামিম আর বিজয়। মিডল অর্ডারে মুমিনুল, আরিফুল এবং লোয়ার অর্ডারে আছেন টি-টোয়েন্টি রেসের ‘কালো ঘোড়া’ থিসারা পেরেরা। পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদির সাথে আছেন পেসার ওয়াহাব রিয়াজ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: এই দলে আছেন টি-২০ বিস্ফোরণ ব্যাটসম্যান ক্রিস গেইল। ওপেনিংয়ে তাঁকে সঙ্গ দিবেন ইমরুল কায়েস। ‘দ্য সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ নেতৃত্ব দিবেন দলটিকে। বহুদিন পর নিজেকে প্রমাণের মঞ্চ খুঁজে পেলেন নাসির হোসেন। বিদেশি অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেয়েছেন ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস। দলের পেস ইউনিট সামলাবেন রুবেল হোসেন।

খুলনা টাইগার্স: দলটি প্রথমেই ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিককে দলে ভিড়ায়। ওপেনিংয়ে খেলবেন তরুণ নাজমুল হোসেন শান্ত ও সাইফ হাসান। স্পিন ইউনিটে চোখ রাখবেন মিরাজ ও বিপ্লব। পেস বোলিং ইউনিট সামলাবেন পাকিস্তানের মোহাম্মদ আমির ও তরুণ শহীদুল ইসলাম। গত বিপিএলে ভালো পারফর্ম করা রবি ফ্রাইলিঙ্ককে দলে নিয়েছে খুলনা টাইগার্স।

রাজশাহী রয়্যালস: দলটিতে তরুণ আফিফ ও রাহির সাথে আছেন অভিজ্ঞ অলক কপালি। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আছেন লিটন দাস। ৭ ফিট উচ্চতা সম্পন্ন পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানকে দলে নিয়েছে রাজশাহী রয়্যালস। এছাড়াও আছেন রবি বোপারা ও জাজাই এর মতো তারকারা।

কুমিল্লা ওয়ারিয়র্স: চায়নাম্যান মুজিব উর রেহমানের সাথে দলটিতে ডাক পেয়েছেন লংকান খেলোয়াড় কুশাল পেরেরা ও দাসুন শানাকা। দেশি খেলোয়াড়দের মধ্যে আছেন সাব্বির, সৌম্য, আল-আমিন, ইয়াসির আলীরা।

সিলেট থান্ডার: বিদেশি খেলোয়াড়দের মধ্যে আছেন তারকা জিবান মেন্ডিস ও জনসন চার্লস। স্পিনারদের মধ্যে আছেন নাঈম হাসান, সোহাগ গাজী ও অপু। এছাড়াও দলে আছেন মোসাদ্দেক ও মিথুন।

রংপুর রেঞ্জার্স: দলটিতে ডাক পেয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজ। বিদেশি তারকাদের মধ্যে আছেন মো: নবী ও শাই হোপ। সম্প্রতি ভারত সিরিজে ভালো খেলা নাঈম শেখও আছেন দলটিতে। পেসার তাসকিনের পাশাপাশি স্পিন বোলার হিসেবে আছেন আরাফাত সানি।

খেলোয়াড় বিবেচনায় ঢাকা প্লাটুন ও খুলনা রেঞ্জার্স এগিয়ে থাকলেও অন্য দলগুলো ভালো করলে অবাক হওয়ার কিছু থাকবে না। বিপিএল ইতিহাসের পাতায় ধুলো ঝাড়লে দেখা যায় তুলনামূলক কম শক্তিশালী দলগুলো মাঠে দলগত পারফরম্যান্সে ভর করে আসরের অনেকটা পথ পাড়ি দিয়েছে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker