টেক গেজেটসটেক টকপ্রযুক্তি

সব কিছু একসাথে Note 9 এ !

নিজস্ব প্রতিবেদকঃ শিরোনাম দেখে চমকে উঠেছেন? হ্যাঁ আসলেই আপনাকে চমকে দিবে Note 9 ।
টেক জায়ান্ট Samsung তাদের নোট সিরিজ প্রথম বাজারে আনে ২০১১ সালে গ্যালাক্সি নোট N7000 এর মাধ্যমে। এটি দুই মাসেই ১০ লক্ষ কপি বিক্রি হয়। সময়ের স্রোতে ভেসে আমরা এখন ২০১৮ সালে। এর মধ্যে তারা এই গ্যালাক্সি নোট সিরিজের বিভিন্ন আপগ্রেড ভার্সন বাজারে এনেছে।
একটি পারফেক্ট স্মার্টফোনে আপনি কি কি চান?
কারন এই স্মার্টফোনে ফোন সব কিছুই আছে যা আপনি চান।
আমি Samsung এর Note 9 এর কথাই বলছি।
আপনার চাওয়ার সব কিছু আছে এই স্মার্টফোনে।

Display
ইউটিউবার মার্কিউজ ব্রাউনলি, যিনি টেক এবং মোবাইল রিভিউয়ের জন্য বিখ্যাত। তিনি বলেন, Note -9 এর ডিসপ্লে পৃথিবীর যেকোন মোবাইল ফোনের চেয়ে ভালো।
Galaxy Note 9 এ রয়েছে একটি 6.4 ইঞ্চি Quad HD+ Super AMOLED ইনফিনিটি ডিসপ্লে। এটি নোট সিরিজে যেকোন ফোনের সবথেকে বড় ডিসপ্লে। যা আপনাকে দিবে স্মার্টফোন ব্যবহার করার অন্য রকম অভিজ্ঞতা।

Build

Galaxy Note 9 এর ডুয়াল সিম ভেরিয়েন্ট লঞ্চ করেছে Samsung। এই ফোনে Android 8.1 Oreo অপারেটিংস সিস্টেমের উপরে কোম্পানির নিজস্ব Experience UX স্কিন চলবে। Galaxy Note 9 এর ভিতরে থাকবে কোম্পানির নিজস্ব Exynos 9810 চিপসেট। সাথে থাকবে 6GB/8GB RAM আর 128GB/512GB স্টোরেজ। microSD কার্ড ব্যবহার করে Galaxy Note 9 এর স্টোরেজ আরও 512GB বাড়িয়ে নেওয়া যাবে।
কানেক্টিভিটির জন্য Samsung Galaxy Note 9 এ রয়েছে 4G VoLTE (LTE Cat. 18), ডুয়াল ব্যান্ড (2.4GHz and 5GHz) Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS, NFC, ANT+, USB Type-C একটি 3.5মিমি হেডফোন জ্যাক। এছাড়াও এই ফোনে সব ধরনের সেন্সার ব্যবহার করেছে Samsung।

Camera

ছবি তোলার জন্য Samsung Galaxy Note 9 এ একটি ডুয়াল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় রয়েছে একটি 12MP ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও একটি 12MP টেলিফটো লেন্স। দুটি রিয়ার ক্যামেরাতেই অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য Galaxy Note 9 এ রয়েছে একটি 8MP ফ্রন্ট ক্যামেরা। AR Emoji সহ একাধিক জনপ্রিয় ফিচার সহ Galaxy Note 9 কিনতে পাওয়া যাবে। আর পানির নিচে ভিডিও করার সুবিধা তো থাকছেই।

Battery

Galaxy Note 9 এর ভিতরে একটি 4000 mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Samsung Galaxy Note 9 এর ওজন 201 গ্রাম। যা আপনাকে দিবে একটা শক্তিশালী ব্যাটারী অভিজ্ঞতা।

Price

বাংলাদেশে 77,900 টাকা থেকে Samsung Galaxy Note 9 এর দাম শুরু হচ্ছে। 6GB RAM আর 128GBস্টোরেজ ভেরিয়েন্টের জন্য এই টাকা খরচ করতে হবে গ্রাহকদের। যদিও 8GB RAM আর 512GB স্টোরেজ ভেরিয়েন্ট কিনতে গ্রাহকের পকেট থেকে 94,900 টাকা খরচ করতে হবে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker