প্রযুক্তিবাণিজ্য বার্তা

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখায় দেওয়া হল ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড।’

দেশীয় ৫টি প্রতিষ্ঠানকে আইসিটি অ্যাওয়ার্ড দিয়েছে দ্য ডেইলি স্টার।

শনিবার রাজধানীর হোটেল ল্য মেরিডিয়ানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হুসেন ,দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ড পাওয়া প্রতিষ্ঠানগুলো: গ্রাফিক পিপল লিমিটেড, সিনেসিস আইটি লিমিটেড, সহজ-ডট-কম, বাগডুম ডট-কম এবং ড্যাফোডিল ফ্যামিলি কর্তৃপক্ষ।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘দেশে সবচেয়ে কার্যকরী খাত আইসিটি। এখন এমন অবস্থা, আজ থেকে পাঁচ থেকে সাত বছর পর আইসিটি ছাড়া আমরা চলতেই পারব না। সব কাজেই আইসিটি লাগবে।
অনুষ্ঠানে ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহ্‌ফুজ আনাম বলেন, ‘বাংলাদেশে একদিকে যেমন অনেক সমস্যা আছে, তেমনি আছে অনেক সাফল্য। সাফল্যের সামগ্রিকতা নিয়ে এগোতে হবে। দেশে আইটি এবং আইসিটি খাত সাফল্য দিচ্ছে। এই প্রয়াসকে সম্মানিত করতে, তুলে ধরতে এবং নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করতে এই পুরস্কার আয়োজনের উদ্দেশ্য।

উল্লেখ্য,দেশব্যাপী তথ্য ও যোগাযোগপ্রযুক্তি নিয়ে কাজ করা উদ্যোক্তাদের উদ্ভাবন ও তাঁদের কার্যক্রমকে উৎসাহিত করতে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার এ পুরস্কার দিয়ে থাকে। এবার তৃতীয় বারের মতো এ পুরস্কার দেওয়া হল।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker