প্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

ভ্যানিলা অ্যান্ড্রয়েড নিয়ে “মটোরোলা ওয়ান”

আবদুল্লাহ আল মুনতাসির:

– অ্যান্ড্রয়েড ওয়ান

– ৫ জানুয়ারি, ২০১৯

– ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি স্টোরেজ

– ৩০০০ মিলি আম্পেয়ার ব্যাটারি

স্কুল কলেজের দিনে দেখেছি সেই মটো স্লিভার, মটো রেজার ফোন গুলি। তারপর আর মটোরোলা ব্র্যান্ড এর ফোন তেমন দেখা হয়নি। জ্বী! আমি সেই মটোরোলা ব্র্যান্ডেরই কথা বলছি যার বিস্তর আধিপত্য ছিল এক সময় এদেশে। শুধু নোকিয়ার মত জায়ান্টের সাথে এক সময় ছিল যার প্রতিযোগিতা। সময়ের সাথে সাথে তারা তাদের আধিপত্য হারিয়ে ফেলে। সময় কারও জন্য থেমে থাকেনা, থাকেনি তাদের জন্যও। ফোন ঠিকই বানাতে থাকে কিন্তু তা প্রশংসা কুঁড়োতে পারেনি তেমন। এখন বাজেট ফোন এর কাতারে চলে আসা মটোরোলাই এক সময়ের দামি ফোন ছিল।

ভ্যানিলা অ্যান্ড্রয়েড এর এক্সপেরিয়েন্স নিয়ে এবার মটোরোলা নিয়ে এসেছে তাদের মটোরোলা ওয়ান। অ্যান্ড্রয়েড ওয়ান এর আওতায় থাকায় সবচেয়ে দ্রুত অ্যান্ড্রয়েড আপডেট গুলো গুগল থেকে পাওয়া যাবে এই ফোনে। বক্সে ৮.১ অরিও থাকলেও অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ৯.০ পাই পর্যন্ত আপডেট করতে পারবেন। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর চিপসেট কে সহায়তা করার জন্য থাকছে ৪ জিবি র‍্যাম। ২ মেগাপিক্সেল দেপ্থ সেন্সর এর সাথে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা মিলিয়ে, ডুয়াল ক্যামেরা সিস্টেম থাকছে ফোনের পেছন দিকে। সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যা দিয়ে খুব সুন্দর সব ছবি তুলতে পারবেন। আর এই ছবি দেখার জন্য থাকছে ৭২০ x ১৫২০ রেজোলিউশানের ৫.৯ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, সংরক্ষণের জন্য থাকছে ৬৪ জিবি স্টোরেজ যা চাইলেই মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত করে নিতে পারবেন। সব দিক থেকে বিবেচনা করলে বাজারে এই দামে এর চেয়ে ভাল অনেক ফোনই পাওয়া যায় কিন্তু আগের সময়ের সেই নস্টালজিক ফ্লেভার টা দিতে পারবেনা অন্য কেউ। তা শুধু মটোরোলাই পারবে।

দেশের বিভিন্ন জায়গায় রবি শপ, গ্যাজেট অ্যান্ড গিয়ার ও পিকাবু এর মাধ্যমে পাওয়া যাবে ফোনটি। মটোরোলা ওয়ান এর দাম রাখা হয়েছে ৳২৩,৯৯০ টাকা।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker