টেক টকপ্রযুক্তি

ডিলিট করুন সেন্ড করা মেসেজ!

আব্দুল্লাহ আল মুনতাসির: সেন্ড করা মেসেজ আবার ডিলিট কিভাবে হয়? সেন্ড করা মেসেজ যদি ডিলিট করা যেত? মেসেজটা পাঠানো উচিত হয়নি, দেখার আগে যদি ডিলিট করে ফেলা যেত? এমন অনেক চিন্তা আমাদের মাথায় প্রায়ই আসে। আমরা মাঝে মধ্যেই অনুভব করি যে ঘড়ির কাঁটা কিছুটা পেছনে দিয়ে দেওয়া যেত যদি, হোক তা যে কারনেই। টাইম মেশিন তো আর আবিষ্কার হয়নি বা থ্যানোস এর মতো ইনফিনিটি গন্টলেট ও নেই আমাদের যে সময়কে পিছিয়ে দেওয়া যাবে। তবে বহুল প্রতীক্ষিত এই সুবিধা অবশেষে রিলিজ করেছে কোম্পানি নিজেই। তাই আর বিশেষ কোন অলৌকিক শক্তির প্রয়োজন হবেনা সেন্ড করা মেসেজ ডিলিট করতে।

– ফেসবুকের সেন্ড করা মেসেজ ডিলিট করতে পারবেন।

– সেন্ড করার ১০ মিনিট পর্যন্ত ডিলিট করার সুযোগ থাকবে।

– আইওএস এবং অ্যান্ড্রয়েড দুটি প্ল্যাটফর্মেই এই সুযোগ পাবেন।

এই বিশেষ সুবিধা রিলিজ করেছে ফেসবুক। শুরুতে শুধু আইওএস ডিভাইসে চালু করা হলেও এখন অ্যান্ড্রয়েডেও পাওয়া যাবে এ সুবিধা। বাদ যাবেনা আপনার পার্সোনাল কম্পিউটারও। এমনকি মেসেজ পড়ে ফেললেও করা যাবে ডিলিট। তবে মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যেই ডিলিট করতে হবে। এজন্য আপনার যা করতে হবে তা হল- যে মেসেজটি ডিলিট করতে চান তার উপর মাউস পয়েন্টার নিয়ে, মেসেজের পাশের ৩ ডট বাটনে ক্লিক করবেন। তারপর রিমুভ বাটনে ক্লিক করবেন। তারপর নিচের ছবির মতো অপশন চলে আসবে। 

প্রথম অপশনটি বাই ডিফল্ট সিলেক্টেড থাকবে। এরপর শুধু রিমুভ ক্লিক করলেই ডিলিট হয়ে যাবে আপনার সেন্ড করা মেসেজ। আর যদি ফোনে ডিলিট করতে চান তাহলে মেসেজটির উপর ট্যাপ করে ধরে রাখুন। নিচের দিক হতে রিমুভ বাটনে ট্যাপ করে রিমুভ ফর এভরিওয়ান ট্যাপ করুন এবং কনফার্ম করুন।

ডিলিট করতে পারলেও, আপনি যে একটি মেসেজ পাঠিয়েছিলেন এবং ডিলিট করেছেন তা ঠিকই মেসেজে থেকে যাবে নিচের ছবির মতো।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker