টেক গেজেটসট্রেন্ডিং খবরপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

জনপ্রিয়তার শীর্ষে যে পাঁচটি মোবাইল গেম

এনামুল সাদিক: স্মার্টফোন প্রায় সবার হাতে হাতে চলে যাচ্ছে। নতুন ভার্সন, নতুন প্রযুক্তিতে প্রতিযোগিতায় নেমেছে স্মার্টফোন কোম্পানিগুলো। মানুষ অবসরে কিংবা নেশার ফাঁদে স্মার্টফোন গেমে সময় পার করছে। এটা চিন্তা করেই স্মার্টফোন কোম্পানিগুলো স্মার্টফোন গেমে নতুনত্ব আনার চেষ্টা করছে। দিনদিন আপডেট হচ্ছে গেমগুলো। মুক্তি পাচ্ছে নতুন নতুন গেম। বর্তমান সময়ের পাঁচটি তুমুল জনপ্রিয় গেমের কথা আপনাদের জানাবো।

পাবজি মোবাইল গেম: স্মার্টফোনের জন্য প্লেয়ার আননোওন ব্যাটল গ্রাউন্ড বা পাবজি বিনা মূল্যের টিকে থাকার শুটিং গেম। ধরুন, আপনিসহ আরও ৯৯ জনকে বেঁচে থাকার সরঞ্জামাদি ছাড়াই অচেনা এক দ্বীপে ছেড়ে দেওয়া হলো। এখন নিজেকে বাঁচিয়ে রাখতে হলে যা যা করা দরকার, তার সবই করতে হবে। এমন কাহিনিভিত্তিক এই গেমটি সারা দুনিয়ার গেমারদের পছন্দের শীর্ষে রয়েছে। পাবজি পিসি গেমের মতোই মোবাইল গেমও সমান জনপ্রিয়।

ফোর্টনাইট: দলবদ্ধভাবে খেলে শেষ পর্যন্ত টিকে থাকার লক্ষ্য নিয়ে আলোচিত গেম ফোর্টনাইট ব্যাটল রয়্যাল। গেমের লবিতে ম্যাচ শুরুর আগে সবাইকে একটি দ্বীপে একত্র করা হবে। এরপর পর্যায়ক্রমে ফোর্টনাইটের মূল দ্বীপে উড়ন্ত বাসে করে সবাইকে নিয়ে যাওয়া হবে। একে অপরকে দমন করে টিকে থাকার জন্য ফোর্টনাইট দ্বীপে থাকা বাড়িঘর ও অপরিচিত জায়গা থেকে অস্ত্রশস্ত্র খুঁজে নিতে হবে। এভাবেই ম্যাচ এগোবে আর কমবে গেমার।

পোকেমন গো: পোকেমন একধরনের ভার্চ্যুয়াল প্রাণী। জনপ্রিয় কার্টুন চরিত্র পোকেমনের আদলে তৈরি গেমটিতে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে হেঁটে হেঁটে পোকেমন খুঁজতে হয় গেমারকে। এটিকে প্রশিক্ষণ দিয়ে অন্যান্য পোকেমন ধরার কাজে কিংবা অন্যান্য ব্যবহারকারীর পোকেমনের সঙ্গে যুদ্ধে অংশ নিতে ব্যবহার করতে হবে। ২০১৬ সালে মুক্তির মাত্র ১৩ ঘণ্টায় জনপ্রিয় হওয়া গেমটি এখনো সেরাদের মধ্যে জায়গা ধরে রেখেছে।

ক্র্যাশল্যান্ড: ক্র্যাশল্যান্ড ২০১৬ সালে মুক্তি পেয়েছিল এবং এটি এখনো সেরা অ্যান্ড্রয়েড গেমগুলোর মধ্যে রয়েছে। এতে আছে পরস্পর বিশিষ্ট ট্র্যাকার, যা কিনা এলিয়েনদের গ্রহে বিচ্ছিন্নভাবে ক্র্যাশ করে। আপনার কাজ হবে, কী ঘটছে তা খুঁজে বের করা, নিজের ভিত্তি তৈরি করা, বিভিন্ন আইটেম সংগ্রহ করা এবং দুর্বৃত্তদের চক্রান্ত থেকে বিশ্বকে রক্ষা করতে হবে।

মাইনক্র্যাফট: মাইনক্র্যাফট সব বয়সের মানুষের জন্য সারা বিশ্বে একটি জনপ্রিয় গেম। যাঁরা আগে খেলেননি, মাইনক্র্যাফট আপনাকে বিশাল এক জগতে নিয়ে যাবে। যেখানে আছে বিশাল খনি, নতুন করে বানাতে হবে অনেক কিছু, খারাপ লোকদের মারতে হবে, আর আপনি যা খুশি করতে পারবেন। আছে বেঁচে থাকার সারভাইভাল মোড, যেখানে সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আপনার গোপন জিনিস, খাবার ও অন্যান্য আনুষঙ্গিক সম্পদ লুকিয়ে রাখতে হবে।

উল্লেখ্য, এই পাঁচটি গেম এর প্রথম তিনটি বিনা মূল্যে পাওয়া গেলেও ক্র্যাশল্যান্ড এবং মাইনক্র্যাফটের জন্য আপনাকে মূল্য পরিশোধ করতেই হবে।

সবিশেষে বলতে চাই, নেশার ফাঁদে পরে নয়, বিনোদন হিসেবে অবসরে স্মার্টফোন গেমগুলো আমাদের মনোজগতে আনন্দ বৃদ্ধি করুক।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker