টেক গেজেটসটেক টকপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

পনের হাজার টাকা বাজেটে যত সেরা স্মার্টফোন

এনামুল সাদিক: আপনার বাজেট ১৫ হাজার! এই টাকার মধ্যে কোন ফোনটি কিনলে সবচেয়ে ভালো হবে বা আপনার দরকারি ফিচারগুলো পাবেন? সে চিন্তাই করছেন হয়তো। আপনার সকল চিন্তার সমাধান পাবেন নিচের লেখায়।

স্যামসাং এম ২০

অনেকেই ১৫ হাজার টাকা বাজেটের সেরা ফোন বলছেন এটিকে। কারণ এতে আছে ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি, ৬.৩ ইঞ্চি ডিসপ্লে, ১৩ ও ৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তাছাড়া অক্টাকোর প্রসেসরের ফোনটিতে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ, যা মেমরি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। ডিভাইসটির দাম ১৪,৯০০ টাকা।

শাওমি রেডমি ওয়াই ৩

শাওমি ফোন অনেকেই কেনেন ক্যামেরার জন্য। ৬.২৬ ইঞ্চির নচ ডিসপ্লের এ ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ১২+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা থাকছে। প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্নাপড্রাগন ৬৩২ ও ৪০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি। ১৪৯৯৯ টাকায় ফোনটির ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট রমের সংস্করণ পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ে ওয়াই ৭ ২০১৯

ফোনটির ব্যাটারি ৪ হাজার মিলিএম্পিয়ার। কোয়ালকম অক্টাকোর প্রসেসরের এ ফোনে থাকছে ৬.২৬ ইঞ্চির নচ ডিসপ্লে। ১৩ ও ২ মেগাপিক্সিলের রিয়ার ডুয়াল ক্যামেরা সেটআপের পাশাপাশি সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ফোনে ফিংগারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল সিমে ৪জি ব্যবহারের সুবিধাও মিলবে। ফোনটির ৩২ ও ৬৪ গিগাবাইটের সংস্করণ দুটি কিনতে যথাক্রমে ১৪ হাজার ৯৯০ ও ১৫ হাজার ৯৯৯ টাকা লাগবে।

এ ছাড়া এ বাজেটের মধ্যে ভিভো ওয়াই ৯৩ (১৯৯৯০ টাকা), ওয়ালটন প্রিমো এস ৬ ডুয়াল (১৪৯৯০ টাকা) ওয়ালটন প্রিমো আরএক্স৬ (১২৯৯০ টাকা), হুয়াওয়ে ওয়াই৬ প্রো ২০১৯ (১২৯৯৯ টাকা), স্যামসাং এ২০ (১৫৯৯০ টাকা), শাওমি রেডমি৭ ৩+৩২জিবি (১৩৯৯৯ টাকা), শাওমি এ২ লাইট ৩+৩২ জিবি (১৪৯৯০ টাকা), অপো এ৫এস (১৪৯৯০ টাকা), মটোরলা ই৫ প্লাস (১৫৯৯০ টাকা) পাওয়া যাবে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker