ট্রেন্ডিং খবরপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

গুগল ম্যাপের নতুন সিকিউরিটি ফিচার

আবদুল্লাহ আল মুনতাসির: গুগল সম্প্রতি তাদের নতুন একটি সেফটি ফিচার চালু করেছে ভারতে। “স্টে সেফার” নামক এই গুগল ম্যাপের অপশনটি শুধু মাত্র ভারতে চালু করা হয়েছে আপাতত।

গুগল তাদের এক পরিসংখ্যানে দেখেছে যে এমন অনেক মানুষ আছে যারা শুধুমাত্র নিরাপত্তার ভয়ে একা অটো রিকশা কিংবা ট্যাক্সিতে উঠতে চায় না। এর কারণ ও আছে, যা দুদিন পর পর খবরের কাগজেই দেখা যায়। তাই বিশেষত এমন যাত্রীদের কথা বিবেচনা করে এই সুবিধাটি তৈরি ও চালু করার সিদ্ধান্ত নেয় গুগল। এই সুবিধায় ব্যবহারকারীরা তাদের বর্তমান লোকেশন লাইভ শেয়ার করতে পারবে বন্ধু বান্ধব বা আত্মীয় স্বজনদের সাথে। যখনি আপনার যানবাহনের চালক গুগল ম্যাপে প্রদত্ত রুট হতে ০.৫ কিলোমিটার অন্য রাস্তায় এগুবে, তখনি আপনার ফোনে ভাইব্রেশন ও নোটিফিকেশন আসবে এবং আপনাকে অবগত করা হবে এই অবস্থা সম্পর্কে। সাথে আপনার বর্তমান লোকেশন ও দেখানো হবে। জানিয়ে দেওয়া হবে, আপনার কোথায় থাকার কথা ছিলো এবং তার জায়গায় আপনি এখন কোথায় আছেন।

এই ফিচারটি পাওয়া যাবে আপাতত শুধু ভারতে এবং শুধু অ্যান্ড্রয়েডের গুগল ম্যাপ এর সর্বশেষ সংস্করণে। ফিচারটি চালু করতে ন্যাভিগেশন চালু করে “স্টে সেফার” অপশনটি সিলেক্ট করতে হবে। সাথে সিলেক্ট করতে হবে “গেট অফ রুট অ্যালার্টস” অপশনটি। পার্শ্ববর্তী দেশ ভারতে এই সুবিধাটি চলে আসায় আমরাও আশা করছি আমাদের দেশেও আসতে পারে সুবিধাটি।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker