ট্রেন্ডিং খবরপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

আইওএস ১২.৪ এর যত নতুন ফিচার

আবদুল্লাহ আল মুনতাসির: আইওএস ১৩ আসতে এখনো কয়েক মাস সময় বাকি তবে ইতোমধ্যে আইওস ১২.৪ রিলিজ দিয়েছে অ্যাপল। ছোট ছোট বাগ ফিক্সেস ছাড়াও কিছু নতুন ফিচার নিয়ে এসেছে। আজকে এই ফিচারগুলো তুলে ধরবো আমরা।

১২.৪ ভার্সনে বিশেষ যে ফিচারটি নিয়ে এসেছে তা নতুন আইফোন সেট আপের ক্ষেত্রে প্রযোজ্য। এর আগে সাধারণত তারের মাধ্যমে ফাইল এক ফোন থেকে অন্য ফোনে নেওয়া হতো। কিন্তু এখন প্রাথমিক সেট আপ বা ইনিশিয়াল সেট আপের সময় ওয়ারলেস ভাবেই এক ফোন থেকে অন্য ফোনে আপনার সকল রকম ডাটা, কন্টাক্ট, ছবি ইত্যাদি নিতে পারবেন। আপনার পুরানো আইফোন থেকে লেটেস্ট আইফোনে আপগ্রেড করার সময় এটি বিশেষ ভাবে ভূমিকা রাখবে।

অ্যাপল নিউজ+ এও এসেছে কিছু নতুন ফিচার। আগে ডাউনলোড করা ইস্যু গুলো ইন্টারনেট ছাড়া খোলা যেতো না। নতুন এই আপগ্রেডে ডাউনলোড করা ইস্যু গুলো ইন্টারনেট ছাড়াই যেকোনো সময়ে পড়তে পারবেন। আবার চাইলেই এসব তথ্য ফেলে দিতে পারবেন। এর জন্য আপনাকে যেতে হবে হিস্টোরি অপশনে। তারপর ক্লিয়ার > ক্লিয়ার অল উইদিন অ্যাপ সিলেক্ট করলেই সব ডিলিট হয়ে যাবে।

এছাড়া এই ভার্সনে বিভিন্ন বাগ ঠিক করেছে। বিশেষ করে অ্যাপল ওয়াচ ওয়াকি টকি অ্যাপ্লিকেশনের একটি বাগ ছিল যেখানে অন্য কেউ আপনার কথা শুনতে পারতো। এজন্য অ্যাপটির অপশনটি বন্ধ করে রাখা হয়েছিল। এখন এই ভার্সনে আপগ্রেড করার পর আবারো তা আগের মতো ঠিক ভাবে কাজ করবে।

আইওএস এর আপগ্রেড ছাড়াও ম্যাক ওএস, ওয়াচ ওএস এবং টিভি ওএস ও আপগ্রেড করা হয়েছে এবার।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker