ট্রেন্ডিং খবরপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

অ্যামাজন বিক্রি করে মহাকাশ যাবেন জেফ বেজোস?

আবদুল্লাহ আল মুনতাসির: অ্যামাজনের কর্ণধার জেফ বেজোস তার মহাকাশে যাবার স্বপ্ন বাঁচিয়ে রাখতে ১.৮ বিলিয়ন ডলারের অ্যামাজন স্টক বিক্রি করে দিয়েছেন। কিন্তু তারপরও তিনি পৃথিবীর ১ নম্বর ধনী মানুষ এর টাইটেল হারাননি। কোম্পানির রেগুলেটরি ফাইলিং এর হিসেবে গেলো সপ্তাহে ৯,৬০,০০০ টি শেয়ার বিক্রি করা হয় যার একেকটির দাম পড়ে প্রায় ১,৯০০ ডলার করে। অ্যামাজনের ত্রৈমাসিক লাভের পরিমাণ, প্রত্যাশিত লাভের চেয়ে কম হওয়ায় বেজোস এই পদক্ষেপ নেন।

ব্লুমবার্গ বিলিয়নেয়ারস ইনডেক্স এর মতে, এতো পরিমাণ স্টক বিক্রয় করে দেবার পরেও জেফ বেজোস পৃথিবীর ধনীদের তালিকায় এক নম্বরেই আছেন। তার মালিকানায় রয়েছে প্রায় ১১৭ বিলিয়ন ডলারের সম্পত্তি। জেফ বেজোস বলেন, তিনি তার স্পেস কোম্পানি ব্লু অরিজিনের জন্য প্রতি বছর প্রায় ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করেন। যেহেতু এবছর ব্লু অরিজিন বাণিজ্যিক কার্যক্রমের অনেক কাছে চলে যাবে তাই জেফ বেযোস ঠিক করেছেন তিনি এবছর ১ বিলিয়নের চেয়েও বেশি বিনিয়োগ করবেন।

জেফ বেযোস তার কোম্পানি ব্লু অরিজিন সম্পর্কে উচ্চাকাঙ্ক্ষী। গত মে মাসে তিনি তার কোম্পানির নতুন এক রকেট ইঞ্জিন সবার সামনে তুলে ধরেন এবং তার লুনার ল্যান্ডার এর একটি উদাহরণ দেখান। তিনি চান এমন একটি স্ট্রাকচার তৈরি করবে তার কোম্পানি যা মহাকাশে ঘুরে বেড়াতে পারবে এবং হবে স্বনির্ভরশীল।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker