টেক গেজেটসটেক টকট্রেন্ডিং খবরপ্রযুক্তিহোমপেজ স্লাইড ছবি

কম দামে নচ নিয়ে ওয়ালটন প্রিমো এইচ ৮ প্রো

আবদুল্লাহ আল মুনতাসির: যদি আপনার চাহিদা হয় বাজেট ফোন, যদি খুবই কম খরচে নচ সহ একটি সুন্দর ডিসপ্লের স্মার্টফোনের প্রয়োজন হয় তাহলে এই লিখাটি আপনার জন্যই। আপনার পকেটের কথা চিন্তা করেই ওয়ালটন বাজারে এনেছে “ওয়ালটন প্রিমো এইচ ৮ প্রো” যা ওয়ালটনের অনলাইন শপ থেকে অর্ডার করলেই পাবেন ১ হাজার টাকা ছাড়ে মাত্র ৭,৪৯৯ টাকায়। ফোনটির সম্পর্কে বিস্তারিত তথ্য আমরা এখানেই জানতে পারবো।

– দাম মাত্র ৭,৪৯৯ টাকা
– ৫.৭ ইঞ্চি নচ ডিসপ্লে
– ৩ জিবি ডিডিআর ৪ র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ

ডিসপ্লে

সাধারণত এতো কম দামি ফোনে লেটেস্ট ডিজাইনের ডিসপ্লে দেখা যায়না। তবে ওয়ালটন আপনাদের জন্য ৭,৪৯৯ টাকায় দিচ্ছে নচ ডিসপ্লে। ১৫২০x৭২০ রেজোলিউশানের এইচডি প্লাস ডিসপ্লেটিতে ব্যবহার করা হয়েছে ৫.৭১ ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেল। ১৯ঃ৯ এসপেক্ট রেশিওর ফোনটির চারিদিকে বেযেল খুবই কম তাই দেখতে খুব আকর্ষণীয় লাগে। টুকটাক গেমিং এর জন্য কিংবা মিডিয়া উপভোগের জন্য আদর্শ হবে এই ফোন।

বিল্ড

ক্যামিলিওন ব্ল্যাক, সায়ান ব্লু এবং রেড এই তিনটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে ওয়ালটন প্রিমো এইচ ৮ প্রো ফোনটি। বাজেট স্মার্ট ফোন হিসেবে যথেষ্ট ভালো বিল্ড কোয়ালিটি এই ফোনটির। প্লাস্টিকের ব্যাক হলেও সুন্দর রঙের সাথে চকচকে ফিনিশ ফোনটিকে দিয়েছে একটি সুন্দর লুক।

১.৬ গিগাহার্টজের অক্টাকোর প্রসেসরের সাথে ৩ গিগাবাইট এলপি ডিডিআর ৪ র‍্যাম আপনার মাল্টি টাস্কিং করবে সহজ এবং ৩২ গিগাবাইটের বিশাল স্টোরেজ ব্যবস্থা আপনাকে দিবে স্বাধীনতা। শুধু এই নয়, মেমরি কার্ড লাগিয়ে সর্বচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত ধারণ ক্ষমতার ব্যবস্থা করে ফেলতে পারবেন যখন খুশি। খুব হেভি গেমিং না করতে পারলেও পাবজি লাইট অনায়াসেই চলবে এখানে।

অ্যান্ড্রয়েড ৯.০ পাই চলবে এই ফোনে। ফিঙ্গারপ্রিন্ট আনলকের সাথে থাকছে ফেইস আনলকের সুবিধা। ওয়ালটন তাদের এই ফোনের ফেইস আনলকে একটি বিশেষ সুবিধা যোগ করেছে যাকে তারা লাইভলিনেস ফেইস আনলক মোড বলে। যার সাহায্যে অন্য কেউ যতই চেষ্টা করুক, আপনার ইচ্ছা ব্যতিত আপনার ফোনের লক খুলতে পারবেনা। এই সিস্টেমে আপনাকে ফোনের দিকে তাকিয়ে চোখের পলক ফেলতে হবে, তা না হলে ফোন খুলবেনা। এর মাধ্যমে আপনি ঘুমিয়ে থাকা অবস্থায় কেউ আপনার মুখের সামনে ফোন ধরে ফোন খুলতে পারবেনা, কিংবা আপনার ছবি ফোনের সামনে ধরে ফোন খুলতে পারবেনা। থাকছে ডুয়াল ৪ জি সিমের সুবিধা।

ক্যামেরা

ক্যামেরা হিসেবে পাচ্ছেন একটি ১৩ মেগাপিক্সেলের শুটার। মনে রাখতে হবে, বাজেট স্মার্টফোন হিসেবে এটি যথেষ্ট ভালো। থাকছে এফ ২.০ অ্যাপারচার যার সাহায্যে ছবি তোলার সময় প্রচুর আলো প্রবেশ করবে ক্যামেরায়। যা আপনার ছবিকে করবে শার্প ও নয়েজ ফ্রি। সেলফির জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরা যার সাহায্যে আপনি আপনার বন্ধুদের কিংবা পরিবারের সাথে কাটানো আনন্দময় মুহূর্তগুলো ফ্রেমবন্দী করতে পারবেন।

ব্যাটারি ও দাম

৩৫২০ মিলিয়াম্প এর শক্তিশালী ব্যাটারি থাকছে এই ফোনে। মোটামুটি সারাদিনের ব্যবহারের পরেও চার্জ থেকে যাবে। ফোনটির বাজারমূল্য ৮,৪৯৯ হলেও ওয়ালটনের অনলাইন স্টোর “ই-প্লাজা” তে ছাড়কৃত মূল্যে পাওয়া যাবে মাত্র ৭,৪৯৯ টাকায়।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker