বাণিজ্য বার্তা

শিশুদের কলরবে শেষ হলো ‘ফার্মফ্রেশ চিলড্রেনস ডে’

সামাজিক বিকাশে উম্মুক্ত স্থানে খেলা ধুলার সুযোগ করে দেয়ার প্রত্যয়ে, উৎসাহ-উদ্দীপনায় শিশুদের কলরবে রাজধানীতে শেষ হলো- ফার্মফ্রেশ চিলড্রেনস ডে ।
কোন শিশুই নয় আলাদা, খেলবে সবাই নেই যে বাধা- শ্লোগানে দেশীয় শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল) এর আয়োজনে ঢাকার ধানমন্ডির কলাবাগান মাঠে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হলো জনপ্রিয় উৎসব ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে।
এবারের আয়োজনে শিশু ও অভিভাবকদের অংশগ্রহন ছিলো ‘প্রত্যাশার চেয়ে বেশি’। এবারে শিশুদের  অংশগ্রহণ এর সংখ্যা ত্রিশ হাজার ছাড়িয়ে যায়। প্রথমবারের মত ‘বিশেষ শিশু’দের অংশগ্রহন উৎসবে নতুন মাত্রা যোগ করেছে বলে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। বিশেষ শিশুদের জন্য ছিলো – স্পেশাল গেমস, স্টেজ পারফরমেন্স ইত্যাদি। সব শিশুদের সমান অধিকারের কথা ভেবেই এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছিলো।

দুইদিন ব্যাপী আয়োজনে শিশুদের পাশাপাশি অবিভাবকদেরও আগ্রহের মধ্যে ছিলো – পুতুল নাচ, সিসিমপুর, সার্কাস, আর্ট কম্পিটিশন, ৯ডি মুভি, ৩ডি বায়োস্কোপ, গ্রামীণ ঐতিহ্য, কিডস বুক স্টল, ফটো জোন, নিউট্রিশন বুথ, গেম জোন, ফান রাইড জোন। পাশাপাশি উম্মুক্ত মঞ্চে গান কবিতা পরিবেশনের সুযোগ পায় ইটপাথরের শহরের শিশুরা।
এর আগে শুক্রবার আয়োজনের উদ্বোধন করেন, কিশোর আলো সম্পাদক, শিশু সাহিত্যক আনিসুল হক এবং আকিজ গ্রুপের পরিচালক শেখ শামিম উদ্দিন।

পাশাপাশি, শহরের যান্ত্রিক জীবন যাত্রার মধ্যে শিশুদের উম্মুক্ত স্থানে ছুটে বেড়ানোর সুযোগ তৈরি করার উদ্দেশ্যেই সামাজিক দায়বদ্ধতা থেকে এই আয়োজন করা হয়েছে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।
এই আয়োজনটি সবার জন্য উন্মুক্ত ছিলো।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker