বাণিজ্য বার্তা

সাফল্যের জন্য চাই কঠোর পরিশ্রম: পদ্মা ব্যাংক চেয়ারম্যান

আইবিএর ৩৪তম সান্ধ্যকালীন এমবিএর উদ্বোধন করেন তিনি

পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত বলেছেন, সাফল্যের জন্য কোনো সহজ পথ নেই। বিশ্বের যেকোনো স্থানে সফলতার চাবিকাঠি হলো চারটি বিষয়: সততা, বিনয়, কঠোর পরিশ্রম ও সহায়তার মনোভাব।

বৃহস্পতিবার (২০ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) সান্ধ্যকালীন এমবিএর ওরিয়েনটেশন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত সান্ধ্যকালীন এমবিএর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সফলতা কোনো আকস্মিক বিষয় নয়। এটি হলো কঠোর পরিশ্রম, অধ্যবসায়, শেখা, পড়াশুনা, বিসর্জন ও সর্বোপরি ভালোবাসার কাজটি বা শেখা কাজটি করা।

তিনি আরও বলেন, সবসময়ই পরিকল্পনায় এগিয়ে থাকতে হবে। সফল হতে গেলে, আপনাকে অবশ্যই একই সঙ্গে  সুশৃঙ্খল ও কঠোর পরিশ্রমী হতে হবে।

যেকোনো মূল্যে শিক্ষার্থীদের সবসময়ই সৎ থাকার পরামর্শ দেন চৌধুরী নাফিজ সরাফাত কারণ এটিই শিক্ষার্থীদের ভবিষ্যতের সাফল্যের জন্য ভিত্তি গড়ে দেয়। তিনি আরও বলেন, নিজের কাছে সবসময়ই সৎ কথা বলতে হবে এবং নিজ ও অন্যান্যদের প্রতি সবসময়ই সৎ থাকতে হবে। অন্য মানুষের বিশ্বাস অর্জন খুবই কঠিন এবং সময়সাপেক্ষ ব্যাপার হলেও, সবাই বিশ্বস্ত মানুষকেই পাশে চায়।

সান্ধ্যকালীন এমবিএর ওরিয়েনটেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চৌধুরী নাফিজ সরাফাত। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ)  ভারপ্রাপ্ত পরিচালক প্রফেসর মোহাম্মদ আবদুল মোমেন।

সান্ধ্যকালীন এমবিএর কোয়ার্ডিনেটর ড. মো. রেজাউল কবিরসহ আইবিএর সিনিয়র ফ্যাকাল্টিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker