বাণিজ্য বার্তা

টিভি দেখার দুর্দান্ত অভিজ্ঞতা দিতে বাজারে স্যামসাং কিউএলইডি এইটকে টিভি

টিভি দেখার অভিজ্ঞতাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে স্যামসাং বাংলাদেশ বাজারে নিয়ে এলো অত্যাধুনিক কিউএলইডি এইটকে টিভি। আজ ঢাকায় আনুষ্ঠানিকতার সাথে এই টিভিটি উন্মোচন করা হয়। অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, হেড অব বিজনেস (সিই) শাহরিয়ার বিন লুৎফর, হেড অব মার্কেটিং (সিই) খন্দকার আশিক ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোয়ান্টম প্রসেসর এইটকেসমৃদ্ধ স্যামসাং কিউএলইডি টিভিতে রয়েছে এইটকে রেজ্যুলেশন। এই টিভির মাধ্যমে দর্শকরা পাবেন কন্টেন্ট উপভোগের সম্পূর্ণ নতুন এবং বাস্তবিক অভিজ্ঞতা। সর্বাধুনিক প্রযুক্তির এই টিভিটি লিভিং রুমে বড় স্ক্রীনে টিভি দেখার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে। টিভির প্রতি ফ্রেমে ৩৩ মিলিয়ন পিক্সেল থাকার কারণে টিভিটি ফোরকে রেজ্যুলেশনের চেয়ে চারগুণ স্বচ্ছ ও পরিষ্কার ছবি দেখাতে সক্ষম। টিভিটি প্রায় থ্রি-ডাইমেনশনাল ডেপথ-এর অভিজ্ঞতা দিতে সক্ষম। এর ফলে দৃশ্যবস্তু কাছাকাছি চলে আসবে এবং ব্যাকগ্রাউন্ড নির্দিষ্ট দূরত্বে চলে যাবে। থ্রিডি গ্লাস ছাড়াই দর্শকরা তাদের প্রিয় কন্টেন্ট উপভোগ করতে পারবেন। উল্লেখ্য, টিভিটির কৃত্রিমবুদ্ধিমত্তাসমৃদ্ধ মস্তিষ্কটিই হচ্ছে কোয়ান্টাম প্রসেসর এইটকে। এটি সামগ্রিকভাবে এআই অভিজ্ঞতা প্রদান করে। অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন এই টিভিটি লো-রেজ্যুলেশন কন্টেন্টকে এইটকে রেজ্যুলশনে নিয়ে যেতে পারবে ।

টিভিটিতে রয়েছে ইউনিক লাইটিং কন্ট্রোল প্রযুক্তি। এর মাধ্যমে টিভিটি দেখার ক্ষেত্রে সব অ্যাঙ্গেল বা কোণ থেকে একইভাবে উপভোগ করা যায়। সর্বাধুনিক এই টিভিটিতে রয়েছে বিক্সবি ২.০ এআই ভয়েস কমান্ড। এর মাধ্যমে ব্যবহারকারীরা টিভিকে প্রয়োজনীয় কমান্ড দিতে পারবেন। স্যামসাং কিউএলইডি টিভিতে বিভিন্ন ক্যাবলগুলো টিভির সঙ্গে থাকা বিশেষ একটি বক্সে এসে যুক্ত হবে, এবং সেই বক্স থেকে অদৃশ্যমান একটি তার টিভির সাথে সংযুক্ত হবে। এতে করে অতিরিক্ত ক্যাবলের সমস্যা দূর হবে।

অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, “দর্শকদের টিভি দেখার নতুন অভিজ্ঞতা দেবে স্যামসাং কিউএলইডি এইটকে টিভি। তথ্য প্রযুক্তির এ যুগে দর্শকরা তাদের বিনোদনের খোরাক মেটাতে অন্যান্য মাধ্যমের চেয়ে টিভিকেই বেশি প্রাধান্য দেয়। এইটকে রেজ্যুলেশনের টিভিটি দর্শকদের লিভিং রুম ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স-এর ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

উল্লেখ্য, স্যামসাং কিউএলইডি এইটকে টিভিটির দাম ১৫,৯০,০০০ টাকা থেকে শুরু।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker