বাণিজ্য বার্তা

২০১৯ এটিডি এক্সেলেন্স ইন প্র্যাকটিস অ্যাওয়ার্ড জয় জেডটিই’র

‘লার্নিং অ্যান্ড ডেভলপমেন্ট: ইমপ্রুভিং দ্য এফিশিয়েন্সি অব নলেজ অপারেশন অ্যান্ড ম্যানেজমেন্ট ইন ক্যাপাবিলিটি সেন্টার’ প্রকল্পের কারণে অ্যাসোসিয়েশন ফর ট্যালেন্ট ডেভলপমেন্টের (এটিডি) ‘২০১৯ এটিডি এক্সেলেন্স ইন প্র্যাকটিস (ইআইপি)’ অ্যাওয়ার্ড পেয়েছে মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার টেকনোলজি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন। এ অ্যাওয়ার্ড ট্যালেন্ট প্রশিক্ষণ ও উন্নয়নে জেডটি’র সক্ষমতার প্রমাণস্বরূপ।

পণ্য উৎপাদনের প্রাথমিক পর্যায়ের শুরু থেকে বিপণনের প্রথম ধাপ পর্যন্ত পণ্য সংক্রান্ত জ্ঞানের পরিসীমা ধারাবাহিকভাবে হ্রাস পেতে থাকে এবং বিপণনের কর্মীদের পণ্য বিষয়ে পর্যাপ্ত জ্ঞান ও ধারণা থাকে না। এ সমস্যা সমাধানে গত দু’ বছর ধরে এ প্রকল্পের মাধ্যমে কাজ করে আসছিলো জেডটিই। সমন্বিত ও উদ্ভাবনী জ্ঞান রূপান্তর ব্যবস্থার মাধ্যমে প্রতিষ্ঠানটি নলেজ ম্যানেজমেন্ট ও কার্যক্রমগত দক্ষতা বৃদ্ধিতে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করেছে। এ মেকানিজমের মধ্যে রয়েছে প্রয়োজন, বাস্তবায়ন, পর্যালোচনা ও সম্পূর্ণ উপযোগিতা। এন্ড-টু-এন্ড অপটিমাইজেশন ও জ্ঞান রূপান্তর ব্যবস্থার উন্নয়নে, কর্মীর জ্ঞানের দক্ষতা ও গ্রাহক অভিজ্ঞতার ওপর ভিত্তি করে এ মেকানিজমে অন্তর্ভুক্ত করা হয়েছে পেশাগত জ্ঞান বিষয়ক প্রশিক্ষণের সাথে বৈশ্বিক অভিজ্ঞতার সমন্বয়।

দীর্ঘদিন ধরেই লার্নিং অর্গানাইজেশন গড়ে তোলার ব্যাপারে জেডটিই প্রতিশ্রুতিবদ্ধ। প্রতিষ্ঠানটি এর ট্যালেন্ট ডেভলপমেন্ট কৌশলের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠানটির পরিচালনায় ও কর্মী প্রবৃদ্ধিতে অনুশীলনমুখী, টপ-ডাউন (ঊর্ধ্বতন থেকে অধস্তন) কর্মী দক্ষতা বিকাশ ব্যবস্থা তৈরি করেছে।

সেসব প্রতিষ্ঠান ও অনুশীলনকেই ইআইপি অ্যাওয়ার্ড দেয়া হয় যাদের প্রতিষ্ঠানগত লক্ষ্য অর্জনের ক্ষেত্রে সুস্পষ্ট ফলাফল রয়েছে, নির্দিষ্ট প্রয়োজন পূরণ হয়েছে, যার ডিজাইন ভ্যালু রয়েছে এবং পারফরমেন্সের উন্নয়নের অন্যান্য উদ্যোগ ও সূচকের সাথে যা সামঞ্জস্যপূর্ণ। বিশ্বজুড়ে যারা কর্মীদের জ্ঞান ও দক্ষতা উন্নয়নে যুক্ত তাদের জন্য নিবেদিতভাবে কাজ করে ১৯৪৩ সালে প্রতিষ্ঠিত বিশ্বের সর্ববৃহৎ ট্যালেন্ট অ্যাসোসেয়েশন এটিডি। ১শ’ ২০টি দেশে এটিডির ৩৫ হাজারের বেশি সদস্য রয়েছে। বিভিন্ন গবেষণা, বই, ওয়েবকাস্ট, নানা আয়োজন ও শিক্ষামূলক কর্মসূচির বিভিন্ন কন্টেন্ট প্রদানের মাধ্যমে এটিডি ট্যালেন্ট ডেভলপমেন্ট পেশাদারদের সহায়তা করে আসছে।

এ নিয়ে জেডটিই করপোরেশন বাংলাদেশ লিমিটেডের প্রধান বিপণন কর্মকর্তা , পাং ওয়ই বলেন, ‘সম্মানজনক এ অ্যাওয়ার্ড পেয়ে আমরা গর্বিত ও সম্মানিত বোধ করছি। আমাদের কর্মীদের প্রশিক্ষণ ও উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে আসছি। এ অ্যাওয়ার্ড আমাদের ধারাবাহিকভাবে এ কাজ চালিয়ে যেতে উৎসাহিত করবে।’

গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূত করণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি এর গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষ অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ।

হংকং এবং শেনঝেন (এইচ শেয়ার স্টক কোড: ০৭৬৩.এইচকে/ শেয়ার স্টক কোড: ০০০০৬৩.এসজেড) স্টক এক্সচেঞ্জে তালিকাভু জডটিই ১৬০ টিরও বেশি দেশে পণ্য বিক্রয়সহ নানা সেবাদান করে।

এখন পর্যন্ত, জেডটিই ইউরোপ, এশিয়া প্যাসিফিক ও এমইএ’র (মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা) মতো শীর্ষস্থানীয় ফাইভজি বাজারে ২৫টি বাণিজ্যিক ফাইভজি চুক্তি সম্পাদন করেছে। গবেষণা ও উন্নয়নে জেডটিই তার বার্ষিক আয়ের ১০ শতাংশ ব্যয়ে অঙ্গীকারাবদ্ধ এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থাগুলিতে প্রতিষ্ঠানটি নেতৃস্থানীয় ভূমিকা পালন করে।

Related Articles

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker